আর্কাইভ থেকে অপরাধ

হংকং থেকে অবৈধ ভাবে জয়যাত্রা টিভি চালাতেন হেলেনা

হংকং থেকে তরঙ্গ বরাদ্দ এনে স্যাটেলাইটে জয়যাত্রা টিভির সম্প্রচার করতেন কিন্তু জয়যাত্রার কোন স্যাটেলাইটে অনুমোদনই ছিল না। এজন্য ব্যয় হতো সাড়ে ৬লাখ টাকা। হেলেনা জাহাঙ্গীরের অন্যতম সহযোগী হাজেরা খাতুন এবং সানাউল্ল্যাহ নূরীকে  র্যা ব গ্রেপ্তারের পর এমন তথ্য উঠে আসে। 

মঙ্গলবার সংবাদ সম্মেলনে র্যা ব জানায়, কেবল অপারেটরদেরকে টাকা দিয়ে স্যাটেলাইটে প্রচার করতেন হেলনা। 

স্যাটেলাইটের অনুমোদন নেই, তারপরও স্যাটেলাইটেই চলেছে জয়যাত্রা টিভি। দেশের ৫০ টি জেলায় এবং বিশ্বের ৩৪ টি দেশে স্যাটেলাইট টিভি হিসেবেই প্রচার হচ্ছিল এতদিন।  বাংলাদেশে অনুমোদন না থাকলেও হংকংভিত্তিক একটি প্রতিষ্ঠান থেকে তরঙ্গ বরাদ্দ নিয়ে এই কাজটি পরিচালনা করে আসছিলেন হেলেনা জাহাঙ্গীর। 

মঙ্গলবার ভোরে হেলেনা জাহাঙ্গীরের অন্যতম সহযোগী হাজেরা খাতুন এবং সানাউল্ল্যাহ নূরী’কে রাজধানীর গাবতলী এলাকা থেকে গ্রেফতার করার পর এমন ভয়ংকর সব তথ্য উঠে এসেছে র্যা বের জিজ্ঞাসাবাদে।

কারওয়ানবাজার র্যা ব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে জানানো হয়, হাজেরা খাতুন জয়যাত্রার জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত। নিয়োগ বাণিজ্যসহ অর্থ সংক্রান্ত সব দায়িত্বে ছিলেন হাজেরা। গ্রেপ্তার হওয়া সানাউল্লাহ নূরী জয়যাত্রা টিভির প্রতিনিধি সমন্বয়ক ছিলেন। গাজীপুরে  চাঁদাবাজীর অভিযোগ রয়েছে নূরের বিরুদ্ধে। 

এদিকে, প্রথম দফার তিন দিনের রিমান্ড শেষে হেলেনা জাহাঙ্গিরকে দুটি মামলায় আবারো চার দিন করে আট দিনের রিমান্ড দিয়েছে আদালত।  

এ সম্পর্কিত আরও পড়ুন