আর্কাইভ থেকে ক্রিকেট

ওমানে হবে টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি

ওমানে কন্ডিশনিং ক্যাম্পের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য ম্যাচ খেলার পরিকল্পনা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। তবে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান মনে করছেন, ইংল্যান্ড সিরিজ পিছিয়ে যাওয়ায় রয়ে যাবে প্রস্তুতির ঘাটতি।
 
বছরটা টি-টোয়েন্টি বিশ্বকাপের। ক্রিকেটার থেকে ক্রিকেট বোর্ড- সবার কাছে প্রতিটা সিরিজ কিংবা ম্যাচ প্রস্তুতির মঞ্চ। বলা চলে বৈশ্বিক আসর সামনে রেখে সেরা দল গড়ে তোলার সেরা সুযোগ। কিন্তু এমন সময়ে পিছিয়ে গেল ইংলিশদের আগমন। টানা ক্রিকেট ব্যস্ততা আর নানা প্রসঙ্গ টানলেও এই ঘাটতি অপূরণীয়। তারপরও থেমে নেই বিসিবি। টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানের আগে টাইগারদের গন্তব্য ওমান। মধ্যপ্রাচ্যে কন্ডিশনিং ক্যাম্প করতে আলোচনা চলছে দেশটির ক্রিকেট বোর্ডের সঙ্গে। সঙ্গে প্রস্তুতি ম্যাচ আয়োজনের চেষ্টা।

আকরাম খান বলেন, 'আমরা ৬-৭ দিন আগে যাবো (ওমানে)। সেখানে গিয়ে আমরা অনুশীলন করবো। অবশ্যই ম্যাচ খেলার তো একটা পরিকল্পনা রয়েছে। এই সিরিজটা শেষে হলেই কোচদের সঙ্গে আলোচনা করব। যেহেতু তখন তারা জৈব সুরক্ষা বলয়ে থাকবে না। তাদের সঙ্গে আলাপ আলোচনা করেই সিদ্ধান্ত নেবো। ওদের জানিয়ে দিয়েছি যে আমরা আগে যাচ্ছি।'

মিরপুরে স্লো উইকেট দিয়ে অস্ট্রেলিয়াকে বিপদে ফেললেও প্রশ্ন আছে বিশ্বকাপ কন্ডিশন নিয়ে। তবে ঘরের মাঠের সুবিধা যে কোন দলই নেবে বলে মনে করেন এই বোর্ড কর্তা। এছাড়া অস্ট্রেলিয়াকে সফলভাবে আতিথ্য দেয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে সম্পর্কের উন্নতিতে ভবিষ্যতে এ দল পাঠানোর ভাবনা বিসিবির।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন