আর্কাইভ থেকে দুর্ঘটনা

আগুনে পুড়লো ৫টি দোকানে, ক্ষতি প্রায় ১ কোটি টাকার

সুনামগঞ্জের জগন্নাথপুরের পৌর পয়েন্টএ টিএনটি রোডে মিক্সফোড এর পেছনে থাকা প্রায় পাঁচটি দোকানে ও গুদামসহ আশেপাশ আগুনে পুড়ে গেছে। ফায়ার সার্ভিস সহ স্থানীয় বাজার ব্যবসায়ী প্রায় দুই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে। আগুনে প্রায় কোটি টাকা মালামাল পুড়ে গেছে বলে দাবি করেন।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সাড়ে ১১টায় লেপ তোষকের গুদাম থেকে আগুনের সূত্রপাত হয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

স্থানীয়রা জানান, জয় গোপালের লেপ-তোষক গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়। পরে ধিরে ধিরে পাশেথাকা প্রদীব দেবের তৈলের গোদাম, রাজু ইলেকট্রনিক এর গোদাম, রিয়া ট্রেডার্সের গোদাম, ওষুধের দোকান সহ আশে পাশের কয়েকটি দোকান-গুদাম পুড়ে যায়।

জগন্নাথপুরের ফায়ার সার্ভিসেস সদস্যারা খবর পেয়ে ঘটনাস্থলে এসে স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে  প্রায় ২ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে নেন।

আগুনের খবর পেয়ে খজগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার সাজিদুর ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা মধু সূধন ধর, উপজেলা বিদুৎ অফিসের উপ-প্রকৌশলী আবুল আজাদ পাভেলসহ আরও অনেক প্রশাসনের কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, জগন্নাথপুর বাজারে ৫টি গুদাম পুড়ে গেছে। ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। ঘটনার শুরুতেই পুলিশসহ স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। তবে দোকানগুলো টিনের হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

সুনামগঞ্জ জেলার ফার্য়ার সার্ভিস উপ-পরিচারক তারেক আহমেদ ভুঁইয়া বলেন, আমরা আগুন লাগার সঙ্গে সঙ্গে একটি ইউনিট কাজ করে। পরে আরও দুইটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে বলে জানান তিনি।

 

এ সম্পর্কিত আরও পড়ুন