আর্কাইভ থেকে আওয়ামী লীগ

আমরা কারোর নির্দেশনা শুনবো না: কাদের

নির্বাচন নির্বাচনের গতিতেই হবে। আগামী নির্বাচন বিশ্বাসযোগ্য ও সুষ্ঠু হবে। নির্বাচন কমিশন স্বাধীন কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আওয়ামী লীগ নির্বাচনকে সামনে রেখে প্রস্তুতি নিচ্ছে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানে ইউরোপীয় ইউনিয়নের অ্যাম্বাসেডরদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আসন্ন নির্বাচনে নির্বাচন কমিশন স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করবে। শেখ হাসিনার সরকার নির্বাচন কমিশনকে সবধরনের সহযোগিতা প্রদান করবে। আগামী নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ প্রস্তুতি নিচ্ছে।

তিনি বলেন, নির্বাচনকেন্দ্রিক কখনও বিদেশিদের কোনো নির্দেশনা আওয়ামী লীগ অনুসরণ করবে না।বিএনপি বিদেশিদের সাথে চুপিচুপি বৈঠক করে আর আওয়ামী লীগ জানান দিয়ে বৈঠক করে। নির্বাচনের জন্য অনেক পরিবর্তন হয়েছে, সেটা আওয়ামী লীগ সরকারের অবদানেই হয়েছে।

আওয়ামী লীগের এ নেতা, হেরে যাওয়ার ভয়ে বিএনপি এখন কলাকৌশল করে নির্বাচনে যেতে চাচ্ছে না। তারা দেশের স্থিতিশীলতা নষ্ট করে বিশৃঙ্খলা সৃষ্টি করে ক্ষমতা দখলের পায়তারা করছে।

তিনি আরও বলেন, ইউরোপীয় ইউনিয়নের সদস্যরাও বিএনপিসহ সব দল নির্বাচনে অংশগ্রহণ এবং সুষ্ঠু-সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা করেছেন।

আমরা সংবিধান ছাড়া কারোর নির্দেশনা শুনবো না বলেও জানান ওবায়দুল কাদের।

 

এ সম্পর্কিত আরও পড়ুন