আর্কাইভ থেকে দেশজুড়ে

কুড়িগ্রামে ৩ লক্ষাধিক শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে

কুড়িগ্রামে ৩ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল। আগামী ২০ ফেব্রুয়ারি সারাদেশের ন্যায় এ জেলায়ও ৩ লাখ ২৪ হাজার ৬৬০ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্থানীয় স্বাস্থ্যবিভাগ।

আজ শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান সিভিল সার্জন ডা. মঞ্জুর ই মোর্শেদ।

এসময় সিভিল সার্জন জানান, অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে আসছে ২০ ফেব্রুয়ারি সারাদেশের ন্যায় এ জেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।এরই অংশ হিসেবে জেলার ৯টি উপজেলা ও ৩টি পৌরসভা এলাকায় শিশুদের এই ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি বলেন, ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী  শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।এ সময় সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার,সিভিল সার্জন কার্যালয়ের অন্যান্য কর্মকর্তাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন