আর্কাইভ থেকে দুর্ঘটনা

গুলশানের আগুন নিয়ন্ত্রণে, উদ্ধারকাজ চলছে

রাজধানীর গুলশান-২ নম্বরে আবাসিক ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। চলছে  উদ্ধারকাজ। এদিকে আগুন লাগা আবাসিক ভবন থেকে এক শিশুসহ মোট ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এর মধ্যে নারী ১৭ জন।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নেভাতে ও উদ্ধার তৎপরতায় বিমান বাহিনীর একটি দলও যোগ দেয়।

আগুন নেভানোর পর ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ভবনের ভেতরে প্রবেশ করে। আগুনের তীব্রতা থেকে বাঁচতে অনেকেই ভবনের ছাদে অবস্থান নেন। সেখান থেকে তাদের উদ্ধার করা হয়।

অন্যদিকে আগুনের ঘটনায় এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। লাফিয়ে পড়ে ওই ব্যক্তির (৩০) মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ঢামেক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক। নিহত ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ১২ তলা ভবনের সাত তলায় আগুন লাগে। পরে আগুন ওই ভবনের কয়েকটি ফ্লোরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে তাদের সঙ্গে আরও কয়েকটি ইউনিট যোগ দেয়। রাত ১১টার দিকে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও পড়ুন