আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে কমেছে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতা

বিশ্বব্যাপী গেল ২৪ ঘন্টায় কমেছে করোনায় আক্রান্ত ও মৃত্যু। একইসঙ্গে নিম্নমুখী সুস্থতার হারেও। শনিবার বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে পাঁচ লাখ ৬৮ হাজার জনের বেশি। একই সময়ে মারা গেছে নয় হাজার জন। মারণ রোগ থেকে সুস্থ হয়েছে চার লাখ সাড়ে ১০ হাজার জনের বেশি।

২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে এক লাখ সাড়ে ২৯ হাজারের বেশি। মৃত্যু কমেছে এক হাজার ২১৯ এবং আক্রান্তের পর সুস্থতার সংখ্যা কমেছে ৪৭ হাজার ৭০।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবারও করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইন্দোনেশিয়ায়। একদিনে দেশটিতে মারা গেছে এক হাজার ৫৮৮ জন। পাশাপাশি, নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৩১ হাজার ৭৫৩ জন।

শনিবার করোনায় আক্রান্ত হয়ে ব্রাজিলে মারা গেছে এক হাজার ২১৮ জন। একই সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪৩ হাজার জন।

শনিবারও করোনায় দৈনিক আক্রান্ত রোগীর হিসেবে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। দেশটিতে একদিনে করোনায় আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৯৫০ জন। একই সময়ে মারা গেছে ৩২০ জন। বিশ্বে করোনায় মোট আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে।

এছাড়া শনিবার করোনায় আক্রান্ত ও মৃত্যুর উচ্চহার দেখা গেছে বিশ্বের বিভিন্ন দেশে। ভারতে নতুন আক্রান্ত ৩৯ হাজার ৭০, মৃত্যু ৪৯১ জন। ইরানে আক্রান্ত ২৬ হাজার ৪৩৯, মৃত্যু ৩৮৩, ব্রিটেনে নতুন আক্রান্ত ২৮ হাজার ৬১২, মৃত্যু ১০৩, ফ্রান্সে নতুন আক্রান্ত ২৫ হাজার ৬৫৭, মৃত্যু ৩২, তুরস্কে আক্রান্ত ২৫ হাজার ১০০, মৃত্যু ১১২, রাশিয়ায় নতুন আক্রান্ত ২২ হাজার ৩২০, মৃত্যু ৭৯৩ এবং মেক্সিকোয় নতুন আক্রান্ত ২১ হাজার ৫৬৩, মৃত্যু ৫৬৮ জন।

মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে মোট ২০ কোটি ২৯ লাখ ৮০ হাজার জন। মারা গেছে ৪৩ লাখের মতো মানুষ। সুস্থ হয়ে উঠেছে বিশ্বের মোট ১৮ কোটি ২২ লাখ ৭৯ হাজারের বেশি মানুষ।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন