আর্কাইভ থেকে ফুটবল

পালিয়ে যেতে পারেন আলভেজ, মিললো না জামিন

যৌন হয়রানির অভিযোগে স্পেনের একটি কারাগারে বন্দী আছেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার দানি আলভেজ। কারাগার থেকে মুক্তির জন্য জামিনের আবেদন করেছিলেন সাবেক এই বার্সেলোনা তারকা। তবে জামিন দিলে আলভেজ পালিয়ে যাবার আশঙ্কায় সে আবেদন খারিজ করে দিয়েছে আদালত।

মঙ্গলবার আদালতের বরাত দিয়ে সংবাদমাধ্যম রয়টার্স জানিয়েছে, ‘আলভেজের পালিয়ে যাওয়ার অধিক আশঙ্কা আছে। কারণ, এ ধরনের মামলায় বড় সাজা হতে পারে। তার বিরুদ্ধে অপরাধের গুরুতর প্রমাণ রয়েছে এবং আর্থিক সামর্থ্য তাকে যেকোনো সময় স্পেন থেকে পালিয়ে যাওয়ার পথ করে দিতে পারে। আদালতের মনে করে, শুধু পাসপোর্ট কেড়ে নিয়ে ৩৯ বছর বয়সী আলভেজকে স্পেন ছেড়ে যাওয়া থেকে আটকানো যাবে না। আকাশ কিংবা সমুদ্র, এমনকি সড়ক পথে কোনো ধরনের নথিপত্র ছাড়া সে স্পেন ছাড়তে পারে।’

আদালত আরও মনে করে, আলভেজ যদি কোনোভাবে তাঁর দেশ ব্রাজিলে ফিরে যান, তাহলে দক্ষিণ আমেরিকান দেশটির সরকার তাকে স্পেনের কাছে হস্তান্তর করবে না। কারণ, ব্রাজিল সাধারণত নিজেদের নাগরিকদের বিচারের জন্য অন্য দেশে হস্তান্তর করে না। যার কারণে পাবলিক প্রসিকিউটর অফিস তাঁর মুক্তির বিরোধিতা করেছে।

এর আগে, গেল বছরের ৩০ ডিসেম্বর আলভেসের বিরুদ্ধে এক নারী যৌন হয়রানির অভিযোগ করেন। সেই নারীর অভিযোগ আলভেজ তার অনুমতি ছাড়াই তার শরীর স্পর্শ করেছিলে। তার ভিত্তিতেই ব্রাজিলের এই তারকা ফুটবলারকে গ্রেপ্তার করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন