আর্কাইভ থেকে বাংলাদেশ

মেসি এখন প্যারিসিয়ান

অপেক্ষার প্রহর তাহলে শেষ হলো। লিওনেল মেসির নতুন ঠিকানা এখন প্যারিসে। বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্কের ইতি টেনে আর্জেন্টাইন তারকার সঙ্গে চুক্তি সম্পন্ন করেছে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। এতদিন গুঞ্জনে সীমাবদ্ধ থাকলেও এর মধ্যে আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ফেলেছে দুই পক্ষ।

একটু আগে এ খবর নিশ্চিত করেছে ফ্রান্সের অন্যতম প্রভাবশালী পত্রিকা লে’কিপ। এই পত্রিকা জানিয়েছে, তিন বছরের জন্য (২ বছরে চুক্তি+ ১ বছর চুক্তি বর্ধিত করার সুযোগ) পিএসজির সঙ্গে চুক্তি করেছেন মেসি। কয়েক ঘন্টার মধ্যেই আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে প্যারিসে পা রাখবেন এই বার্সা কিংবদন্তি। সেখানে পৌঁছে মেডিক্যাল সম্পন্ন করবেন ৬ বারের ব্যালন জয়ী এই ফুটবলার। 

সবকিছু ঠিকঠাকভাবে সম্পন্ন হলে আগামী বুধবার পিএসজির হোম ভেন্যু পার্ক দেস প্রিন্সেসে সংবাদ সম্মেলনের আয়োজন করবে ক্লাবটি। সেখানে মেসিকে উপস্থিত রেখে আনুষ্ঠানিকতা সারবে ফ্রান্সভিত্তিক এই ক্লাবটি। চুক্তি অনুযায়ী, ট্যাক্স বাদে বার্ষিক ২৫ মিলিয়ন পাউন্ড বেতন পাবেন তিনি। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ২৯২ কোটি টাকা। যে বেতনে তিনি চাইলে চুক্তির তৃতীয় বছরেও থাকতে পারবেন পিএসজিতে। 

আরএমসি ওয়ানের সাবেক প্রধানও একটু আগেই টুইট করে সবাইকে নিশ্চিত জানিয়েছেন এ খবর। তার টুইটে বলা হয়, ‘লিওনেল মেসি এখন প্যারিসিয়ান। তিন বছরের জন্য চুক্তি করা হয়েছে। এর মধ্যে শেষ বছরটি ঐচ্ছিক। কিংবদন্তি ও ক্লাবের মধ্যে আলোচনা করে দুই বছরের পর সেটি বাড়ানো যাবে। আজ বিকেলেই প্যারিসে আসার কথা তাঁর। মেডিকেল আজ সন্ধ্যা বা আগামীকাল সকালে হবে।’

এর কিছুক্ষণ আগেই খবরটির সত্যতা নিশ্চিত করেছেন দল বদল নিয়ে বিখ্যাত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, 'পিএসজিতে যোগ দিচ্ছেন লিওনেল মেসি। দুই বছরের চুক্তি সম্পন্ন। চাইলে ২০২৪ সাল পর্যন্ত বাড়ানোর সুযোগ রাখা হচ্ছে। ভাতা মিলিয়ে বছরে কর বাদ দিয়ে ৩ কোটি ৫০ লাখ বেতন পাবেন। মেসি পিএসজির চুক্তির প্রস্তাব মেনে নিয়েছেন এবং প্যারিসে কিছুক্ষণের মধ্যে এসে পৌঁছাবেন।'

এস

এ সম্পর্কিত আরও পড়ুন