আর্কাইভ থেকে ক্রিকেট

কোহলির জীবন পাল্টে দিয়েছেন আনুশকা

তাদেরকে ডাকা হয় 'বিরুষ্কা' নামে। নামটা যথার্থ। বিরাট কোহলি আর আনুশকা শর্মার সম্পর্কের রসায়নটা এমনই। বলিউড তারকার সঙ্গে ভারতীয় ক্রিকেট অধিনায়ক এমন জুটিই গড়েছেন যা কিনা অনুকরণীয় হতে পারে অন্য সব তারকা জুটির জন্য।
 
তারকাদের জুটি নতুন কিছু নয়। এর আগেও বলিউড তারকার সঙ্গে ক্রিকেট তারকার মেলবন্ধনের নজির দেখেছে সবাই। তবে 'বিরুষ্কা'র মতো এতটা নিখুঁত ছিলো না কোনটা। এই তারকা দম্পতি গাটছড়া বেঁধেছেন বছর চারেক আগে। ৪ বছরে কোহলি বিশাল পরিবর্তন এনেছেন নিজের ক্রিকেটীয় জীবনে। কোহলি তাই মনে করেন, অর্ধাঙ্গী হিসেবে সেরা মানুষটাকেই পেয়েছেন তিনি।

বর্তমানে স্ত্রী-সন্তানসহ ইংল্যান্ডে অবস্থান করছেন বিরাট কোহলি। স্বাগতিকদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতেই ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। জৈব সুরক্ষা বলয়ে থেকে দিনেশ কার্তিককে দেয়া এক সাক্ষাৎকারে বিরাট জানালেন কী ভাবে তার জীবন পাল্টে দিয়েছেন অনুষ্কা।
 
বিরাট বলেন, 'আনুশকার সঙ্গে দেখা না হলে আমি কি করতাম কে জানে। ও আমাকে বিশ্বাস করিয়েছে যে আমি পারি। আমাকে পাল্টে দিয়েছে আনুশকা। যার প্রভাব পড়েছে আমার খেলায়। ওর মতো জীবন সঙ্গী পাওয়া ভাগ্যের ব্যাপার। আমি ধন্য ওকে আমার পাশে পেয়ে। আনুশকা সত্যিই আমার বেটার হাফ।'

২০১৩ সালে এক বিজ্ঞাপনের শ্যুটিংয়ে বলিউড অভিনেত্রী আনুশকার সাথে পরিচয় হয় উঠতি তারকা ক্রিকেটার বিরাট কোহলির। সেখান থেকেই শুরু প্রেম। ৪ বছরের প্রণয় শেষে ২০১৭ সালে বিয়ে করেন তাঁরা। ২০২১ সালের জানুয়ারিতে জন্ম নেয় তাঁদের প্রথম সন্তান।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন