আর্কাইভ থেকে উত্তর আমেরিকা

ব্রিটেনে এলোপাতারি গুলিতে শিশুসহ নিহত ছয়

ব্রিটেনের প্লাইমাউথে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছে শিশুসহ অন্তত পাঁচজন। পরে নিরাপত্তা বাহিনীর পাল্টা অভিযানে নিহত হয় হামলাকারীও। বৃহস্পতিবার সন্ধ্যায় কেইহাম এলাকার বিডিক ড্রাইভে গোলাগুলির ঘটনা ঘটে। ঘটনার পরই প্রতিবেশীদের ফোন পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, স্থানীয় পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে তিনজন নারী এবং দুইজন পুরুষ। এদের মধ্যে ১০ বছরের কমবয়সী শিশুও রয়েছে। এছাড়াও গোলাগুলিতে আহত হয়েছে কয়েকজন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এক বিবৃতিতে ডেভন অ্যান্ড কর্নওয়াল পুলিশ জানিয়েছে, হামলায় ঘটনাস্থলেই নিহত হয়েছে দুই নারী ও তিন পুরুষ। হাসপাতালে নেওয়ার পর মারা যায় আরো এক নারী।

বিবৃতিতে আরও বলা হয়, এরইমধ্যে নিরাপত্তা বেষ্টনীতে ঘটনাস্থল ঘিরে ফেলা হয়েছে। এখনো হামলার কারণ জানা যায়নি। ইতোমধ্যে ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে এর সঙ্গে সন্ত্রাসবাদের যোগসূত্র নেই বলে প্রাথমিক তদন্ত শেষে জানিয়েছে পুলিশ। ঘটনাস্থলের ছবি বা ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম বা অন্য কোথাও শেয়ার করতে নিষেধ করেছে কর্তৃপক্ষ।

ভুক্তভোগীদের পরিবারকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল পূর্নাঙ্গ।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ব্রিটেনে এ ধরনের নির্বিচার গুলির ঘটনা একেবারেই বিরল। গেল ১১ বছরে দেশটিতে প্রথমবার এমন ঘটনা ঘটল।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন