আর্কাইভ থেকে এশিয়া

পাকিস্তানে গ্রেনেড হামলায় শিশুসহ নিহত ১৩

পাকিস্তানে বাণিজ্যিক নগরী করাচিতে গ্রেনেড হামলায় নিহত হয়েছে শিশুসহ অন্তত ১৩ জন। এতে গুরুতর আহত হয়েছে আরও আটজন। শনিবার স্থানীয় সময় রাতে হামলার ঘটনা ঘটে।

পাকিস্তানের গণমাধ্যম ডন নিউজ জানায়, কর্তৃপক্ষ জানায়, করাচিতে বিয়ের অনুষ্ঠান থেকে বাসায় ফিরছিল একটি পরিবার। একটি খোলা ট্রাকে করে মোমিনাবাদ থেকে লানধির দিকে যাচ্ছিলো তারা। ট্রাকটি মাদিনা এলাকায় পুলিশ ফাঁড়ির কাছে পৌঁছালে তাদের লক্ষ্য করে মোটরসাইকেল থেকে গ্রেনেড ছোঁড়ে সন্ত্রাসীরা।

দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে স্থানীয় পুলিশ। আহতদের স্থানীয় হাসপাতালে নেওয়ার পর মারা যায় দুইজন। এ ঘটনায় তদন্ত শুরু করেছে পাকিস্তানের কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট।

পাকিস্তানের পুলিশ কর্মকর্তা ইমরান ইয়াকুব বলেন, ট্রাকটি রাত সাড়ে নয়টার দিকে রানধি থেকে মমেনাবাদ পৌঁছালে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। আহতদের অবস্থা আশঙ্কাজনক। বিস্ফোরণ কারণ জানতে তদন্ত শুরু হয়েছে।

এদিকে, হামলার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। প্রাথমিকভাবে গ্রেনেড হামলা মনে হলেও বোমা বিস্ফোরণ হতে পারে বলে আশঙ্কা করছে পুলিশ। এখনও এর দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী। তবে পাকিস্তানের স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে বেলুচিস্তানের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী এ হামলা চালিয়ে থাকতে পারে বলেও ধারণা করছে পুলিশ।

গেল সপ্তাহে বেলুচিস্তানের কোয়েটায় আলাদা দুইটি গ্রেনেড হামলায় নিহত হয় অন্তত তিনজন। পরে হামলার দায় স্বীকার করে স্থানীয় বেলুচ বিচ্ছিন্নতাবাদী সংগঠন।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন