আর্কাইভ থেকে ক্রিকেট

দেশে ফিরে বলতে চাই বাংলাদেশে সিরিজ জিতে ফিরলাম

অস্ট্রেলিয়ার মত ধরাশায়ী নয় সিরিজ জয় করে ফিরতে চায় টিম নিউজিল্যান্ড। শুধু তাই নয় দেশে ফিরে সতীর্থদের সঙ্গে সে আনন্দ ভাগ করে নিতে চান পেসার হামিশ বেনেট। বাংলাদেশের কন্ডিশনে ভালো করতে দরকার দলগত নৈপুণ্য বলছেন ব্ল্যাকক্যাপ ক্রিকেটার।
 
১৭ অক্টোবর ২০১০; বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা দিন। রুবেল হোসেনের বীরোচিত পারফরম্যান্সে টিম নিউজিল্যান্ড প্রথমবার বাংলাওয়াশ। টাইগারদের এই বিজয় উল্লাসের সাক্ষী মিরপুর শেরেবাংলা। আর উইকেটে ক্ষত বিক্ষত হৃদয় নিয়ে আরো একজন। পারিজত দলের অপরাজিত সেনা হামিশ বেনেট।

তিন বছর পর বাংলাদেশ সফরে এলেও সাফল্য নেই ব্ল্যাকক্যাপদের। একমাত্র টি টোয়েন্টি জয় তবে ওয়ানডে সিরিজে হার ৩-০'তে।

আর সাকিব-মুশফিক-মাহমুদউল্লাহ'র এই দলটা আরো ভয়ঙ্কর। বিশেষ করে ঘরের মাটিতে দূর্বার বাংলাদেশ তা এক বাক্যে স্বীকার করে নেয় বিশ্বের যে কোন প্রতিপক্ষ। স্লো উইকেটে টাইগারদের বোলিং ইউনিট সফরকারীদের জন্য চিন্তার কারণ। তারপরও আসন্ন টি টোয়েন্টি সিরিজ জয়ের মিশনে নিউজিল্যান্ড। টি টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারদের শূন্যতা অনুপ্রাণিত করছে কিউইদের।

হামিশ বেনেট বলেন, আমরা দলবদ্ধ হয়ে এখানে দেশের হয়ে খেলতে এসেছি। আগেরবার যখন এসেছিলাম ওরা ৪-০ ব্যাবধানে হারিয়েছিল আমাদের। এখানে তেমন কোন সাফল্য না থাকাটাই আমাদের উৎসাহ যোগাচ্ছে। আমরা নিউজিল্যান্ডে ফিরে গিয়ে বলতে চাই আমরা বাংলাদেশকে তাদের দেশের মাটিতে সিরিজ হারিয়েছি। বিশেষ করে অস্ট্রেলিয়া এবং বড় দলগুলোর কী অবস্থা হয়েছে এখানে তা যদি আপনারা দেখে থাকেন।

এদিকে বাংলাদেশ সফরের শুরুতে অবশ্য দুঃসংবাদ ধরা দিয়েছে ব্ল্যাকক্যাপ শিবিরে। করোনা আক্রান্ত ব্যাটসম্যান ফিন অ্যালেন। হোম কোয়ারেন্টিন চলাকালীন টাইগাররা নিরব থাকলেও ভার্চুয়ালি গণমাধ্যমের সামনে নিউজিল্যান্ড। মুখ খুলেছেন বিসিবির করোনা প্রটোকল আর তিনদিনের রুম কোয়ারেন্টিন নিয়ে।

আজ (বৃহস্পতিবার) শেষ হচ্ছে চার দেয়ালের বন্দী জীবন। বাংলাদেশের কন্ডিশনে মানিয়ে নেয়ার সুযোগ পাঁচদিনের অনুশীলনে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন