আর্কাইভ থেকে ফুটবল

এক ম্যাচ নিষিদ্ধ শেখ জামালের শাকিল ও ফয়সাল

ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ম্যাচে ও ম্যাচের শেষে মারামারিতে জড়িয়ে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন শেখ জামালের ডিফেন্ডার শাকিল আহমেদ। গ্যালারিতে তার সহযোগি হিসেবে থাকা আরেক ফুটবলার ফয়সাল আহমেদও পেয়েছেন সমান শাস্তি। নিষিদ্ধ্ব হয়েছেন ব্রাদার্স বলবয় আনোয়ার। ভিন্ন ঘটনায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে ১ লাখ টাকা করে জরিমানা করেছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি।
 
কি অদ্ভুত না? হ্যাঁ, ঠিক এমনটাই হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে। এএফসি কাপ থেকে বিদায় নিয়ে দেশে ফিরতেই দু:সংবাদ। কর্পোরেট দলটিকে গুনতে এক লাখ টাকা জরিমানা।

লিগ চ্যাম্পিয়ন হওয়ার ম্যাচে, নিষেধাজ্ঞা অমান্য করে, শেখ জামালের বিপক্ষে খেলা শেষে ঢুকে উৎসব করে টিম ম্যানেজমেন্ট। তাদের সাথে যোগ দেন সমর্থকরাও। এমন কি নিরাপত্তারক্ষীদের বাধা টপকে জোরপুর্বক ঢুকে পড়েন সহকারী কোচ মাহমুদা আক্তার।

আরেক আলোচিত ঘটনায় সমান অংকের জরিমানা করা হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে।

গ্যালারিতে ব্রাদার্স ইউনিয়ন বলবয় মোহাম্মদ আনোয়ারের সাথে ভাই জাকির আহমেদের মারামারির ঘটনায় জড়িয়ে এক ম্যাচ করে নিষিদ্ধ হয়েছেন শেখ জামালের ফুটবলার শাকিল আহমেদ ও ফয়সাল আহমেদ। যদিও সেই শাস্তি সিদ্ধান্তের আগেই কার্যকর হয়েছে। আর পুরো ঘটনার জন্য ধানমন্ডির জায়ান্টদের ডিসিপ্লিনারি কমিটি জরিমানা করেছে ১ লাখ টাকা।

একই ম্যাচে, খেলা শেষে রেফারির দিকে তেড়ে যাওয়ায় জরিমানা করা হয়েছে শেখ জামালের সহকারী কোচ হাসান আল মামুনকে। তাকে গুনতে হবে ২৫ হাজার টাকা। একই ঘটনায় সমান ব্রাদার্স ইউনিয়নকে জরিমানা করা হয়েছে সম পরিমাণ অর্থ।

এছাড়াও লিগে বিভিন্ন ঘটনায় চট্টগ্রাম আবাহনী, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে আর্থিক জরিমানাসহ শাস্তি দিয়েছে ডিসিপ্লিনারি কমিটি।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন