আর্কাইভ থেকে দেশজুড়ে

নতুন নতুন উদ্ভাবনি চিন্তা চেতনা নিয়ে মানুষের কল্যাণে কাজ করতে হবে: রেলপথ মন্ত্রী

দেশের প্রতিটি সুবিধা বঞ্চিত মানুষদেরকে একই রকম নাগরিক সেবা ও সুযোগ দিয়ে তাদের জীবন মান উন্নয়নের মাধ্যমে উন্নত সমৃদ্ধ দেশ গড়ে তুলতে হবে। বলেছেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো.নূরুল ইসলাম সুজন এমপি।

শুক্রবার সকালে পঞ্চগড়ের বোদা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ক্ষুদ্র নৃ গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল,শিক্ষা বৃত্তি ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে আয়োজিত সভায় এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সকল শ্রেণী-পেশার মানুষের আর্থসামাজিক উন্নয়ন সাধন করে প্রত্যেকে যেন সমাজে মাথা উঁচু করে দাড়াতে পারে সে প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছে সরকার। শুধু নিজের দিকে তাকালেই হবে না, নিজে ভাল থাকলেই হবে না,সমাজের প্রতিটি মানুষকে ভাল রাখতে হবে,তবেই দেশ এগিয়ে যাবে, দেশের সার্বিক উন্নয়ন সম্ভব হবে।

মন্ত্রী আরও বলেন, নতুন নতুন প্রযুক্তিগত চিন্তা চেতনা নিয়ে, সমাজের মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে। উদ্ভাবন ছাড়া কোন জাতি এগিয়ে যেতে পারে না।কন্যা সন্তানদের স্বাবলম্বি করে ঘরে ঘরে কন্যারত্ম তৈরী করতে হবে।

পঞ্চগড় জেলা প্রশাসক ড.সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যানের মধ্যে পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি,উপজেলা নির্বাহী অফিসার মো.সোলেমান আলী,পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা বক্তব্য রাখেন।

এরআগে মন্ত্রী বোদা পাইলট গালর্স স্কুল এন্ড কলেজ চত্বরে মুজিববর্ষ উপলক্ষ্যে পঞ্চগড় জেলা প্রশাসন আয়োজিত উপজেলার কন্যারত্নদের আত্মরক্ষার্থে ও ক্ষমতায়নে মার্শাল আর্ট প্রশিক্ষণের উদ্বোধন করেন। বিভিন্ন বিদ্যালয়ের একশত ছাত্রী এই প্রশিক্ষণে অংশ নেয়।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন