আর্কাইভ থেকে ঢালিউড

‘প্রীতিলতা’র জন্য প্যারোল চাইবেন রাশিদ পলাশ

মাদক মামলায় কারাগারে বন্দি আলোচিত চিত্রনায়িকা পরীমনি। জামিন শুনানির জন্য ৩১ আগস্ট (মঙ্গলবার) দিন ধার্য করেছেন আদালত। ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে এ জামিন শুনানি অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল।

তবে পরীমনির জামিন নিয়ে সন্দিহান ‘প্রীতিলতা’ সিনেমার পরিচালক রাশিদ পলাশ। মঙ্গলবার তার জামিন না হলে প্যারোলে মুক্তি চাইবেন বলে জানিয়েছেন তিনি।

জানা গেছে, বেশ কয়েক বছর আগে ‘প্রীতিলতা’ সিনেমাটির মহরত হয়। সিনেমাটিতে প্রীতিলতা চরিত্রে অভিনয় করার কথা পরীমনির। তাকে নিয়ে প্রীতিলতার লুকও প্রকাশ করা হয়েছিল। দিন-তারিখ ঠিক হয়েছিল শুটিংয়ের। কিন্তু হঠাৎ মাদক মামলায় গ্রেফতার হন পরীমনি। তিন দফা রিমান্ড শেষে এখন কারাগারে পরীমনি। 

পরিচালক রাশিদ পলাশ বলেন, ‘প্রীতিলতা চরিত্রে পরীমনিকে সবার সামনে দেখানো হয়ে গেছে। তাই পরীমনি ছাড়া এই চরিত্রের জন্য অন্য কাউকে চিন্তাও করতে চাই না।

পরীমনি যদি মুক্ত না হন, তবে সিনেমার স্বার্থে আমরা প্যারোলে তার মুক্তি চাইব। পৃথিবীতে অনেক উদাহরণ আছে সিনেমার শুটিংয়ের জন্য শিল্পীদের প্যারোলে মুক্তি দেয়া হয়।’

২৯ আগস্ট উচ্চ আদালতের নির্দেশে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ পরীমনির জামিন শুনানির জন্য ৩১ আগস্ট দিন ধার্য করেন। জামিন শুনানিতে ‘ভালো কিছু প্রত্যাশা’ করছেন পরীমনির আইনজীবী মো. মজিবুর রহমান।

সোমবার (৩০ আগস্ট) তিনি বলেছেন, ‘দীর্ঘদিন ধরে মাদকদ্রব্য আইনে করা মামলায় আটক রয়েছেন পরীমনি। আমরা তার জামিন আবেদন করেছি। আদালত শুনানির জন্য মঙ্গলবার (৩১ আগস্ট) দিন ধার্য করছেন। আমরা আশা করছি, এ দিন পরীমনির জামিন পাবেন। আমরা আদালতের কাছে ভালো কিছু প্রত্যাশা করছি।’

গত ৪ আগস্ট অভিযান চালিয়ে পরীমনিকে তার বনানীর বাসা থেকে আটক করে র‌্যাব। অভিযানে বিভিন্ন মাদক জব্দ করা হয়। পরে ৫ আগস্ট র‍্যাব-১ বাদী হয়ে মাদকদ্রব্য আইনে পরীমনি ও তার সহযোগীর বিরুদ্ধে বনানী থানায় মামলা করে।

২০১৪ সালে রুপালি পর্দায় ক্যারিয়ার শুরু করা পরীমনি এ পর্যন্ত ৩০টি সিনেমা ও বেশ কয়েকটি টিভিসিতে অভিনয় করেছেন। পিরোজপুরের মেয়ে পরীমনিকে ঢাকাই চলচ্চিত্র জগতে নিয়ে আসেন প্রযোজক রাজ।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন