আর্কাইভ থেকে ক্রিকেট

শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় ইংল্যান্ড-ভারত টেস্ট

দ্যা ওভাল টেস্টের পঞ্চম দিনে রোমাঞ্চের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। দ্বিতীয় ইনিংসে অবিশ্বাস্য প্রত্যাবর্তন করা ভারতের রান পাহাড়ের জবাবে ইংল্যান্ডকে জিততে হলে গড়তে হবে রেকর্ড। তবে হাতে ১০ উইকেট থাকায় শেষ দিনে ফলাফল নিজেদের করার ব্যাপারে আত্মবিশ্বাসী স্বাগতিক ইংল্যান্ড। 

সিরিজে এগিয়ে যেতে শেষদিনে ইংল্যান্ডের প্রয়োজন ২৯১ রান। ৩৬৮ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংস শুরু করে জো রুটের দল টেস্টের চতুর্থ দিন শেষ করেছে বিনা উইকেটে ৭৭ রান করে। ররি বার্নস খেলছেন ৩১ রানে, হাসিব হামিদ অপরাজিত ৪৩ রান নিয়ে।  

চতুর্থ ইনিংসে এত বড় রানের লক্ষ্য তাড়া করে এর আগে কখনোই জেতেনি থ্রি লায়ন্সরা। ২০১৯ অ্যাশেজে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই মহাকাব্যিক হেডিংলি টেস্টে ৩৫৯ রান তাড়া করে জিতেছিল ইংলিশরা। ওভালে তাই সেই রেকর্ডকে টপকাতে হবে শেষ দিনে। যদিও হেডিংলি টেস্টের নায়ক বেন স্টোকস নেই এই ম্যাচে। 

এর আগে প্রথম ইনিংসে ১৯১ রানে অলআউট হওয়া ভারত দ্বিতীয় ইনিংসে রানের পাহাড় গড়ে। দেশের বাইরে রোহিত শর্মার প্রথম শতকে ভর করে ১০ উইকেট হারানোর আগে ৪৬৬ রান জমা করে স্কোরবোর্ডে। 

রোহিত বাদে শার্দুল ঠাকুরের টানা দ্বিতীয় ফিফটি ও ঋষভ পন্তের সিরিজের প্রথম ফিফটি রয়েছে। ইংল্যান্ডের হয়ে ওকস তিনটি, আলি ও রবিনসন দুটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস: ১৯১/১০

ইংল্যান্ড ১ম ইনিংস: ২৯০/১০

ভারত ২য় ইনিংস: ৪৬৬/১০ (১৪৮.২ ওভার) (রোহিত ১২৭; ওকস ৩২-৮-৮৩-৩)।

ইংল্যান্ড ২য় ইনিংস: ৭৭/০ (৩২ ওভার) (বার্নস ৩১*, হামিদ ৪৩*)।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন