আর্কাইভ থেকে দেশজুড়ে

নরসিংদীতে ডাকাতির প্রস্তুতিকালে ১৩ ডাকাত গ্রেপ্তার

নরসিংদীতে আন্তঃজেলা ডাকাতদলের ১৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত গাড়ি ও অস্ত্র উদ্ধার করা হয়।

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)  ইনামুল হক সাগর ।

এর আগে গত ৫ সেপ্টেম্বর রাতে নরসিংদী সদরের সাহেপ্রতাপ মোড় ও মাধবদী থেকে পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো , ময়মনসিংহের মৃত শ্রী ধর চন্দ্র দাসের পুত্র বিনয় চন্দ্র দাস (৪২), মোঃ আইনুদ্দিন এর পুত্র মোঃ মেহেদী হাসান সাগর (২৭), তারা মিয়ার পুত্র মোঃ মোস্তাকিম (২৮), বাবুল মিয়ার পুত্র মোঃ শামিম (৪৩), মৃত আঃ রাজ্জাক মিয়ার পুত্র মোঃ এনামুল হক (২৫), যশোরের ঝিকরগাছা এলাকার সাইদুল ইসলামের পুত্র রনি ইসলাম (২০), গাজীপুরের শ্রীপুর  এলাকার মোঃ ইয়াছিনের পুত্র মোঃ জাহিদ (১৯), নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকার আলী মাস্টারের পুত্র মোঃ আতাউর রহমান (৩২), তার ভাই মোঃ মামুন (৩৮), নারায়নগঞ্জের সোনারগা এলাকার সালামের পুত্র চন্দন মিয়া (২৭), একই উপজেলার রফিকুল ইসলামের পুত্র রহমান (২৪), মৃত নুরুল ইসলাম বেপারীর পুত্র মাহবুব মিয়া (৩২) ও  মাদারীপুরের মৃত ভেলাই সরদারের পুত্র আঃ মালেক (৪৮)।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, রোববার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় নরসিংদী জেলা পুলিশের কাছে খবর আসে নরসিংদী সদরের সাহেপ্রতাব মোড় সংলগ্ন রসনা বিলাস হোটেলের সামনে ফাঁকা জায়গায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছল। এসময় সেখানে অভিযান চালালে একটি সুইচ গিয়ার, একটি চাপাতি, তিনটি ছুরি, দু’টি পিকআপ, গাড়ীর সিটের পিছনে থাকা ৩টি সাদা রঙের রশি উদ্ধারসহ মোট সাত জন ডাকাতকে গ্রেপ্তার করা হয়। একই দিনে রাত ১১টার দিকে মাধবদী থানাধীন আব্দুল্লাহ বাজার এলাকায় নরসিংদী টু মদনগঞ্জ রোডের পশ্চিম পার্শ্বে হাবিবুর রহমান নামে এক ব্যাক্তির বাড়ীর সামনে পাকা রাস্তার উপর হতে ডাকাতির উদ্দেশ্যে উৎ পেতে থাকা আরও ছয় জনকে গ্রেপ্তার করে পুলিশ।  

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর বলেন, আসামীরা পেশাদার আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য, তারা বিভিন্ন এলাকায় অভিনব কৌশলে প্রাইভেটকার ব্যবহার করে অটোরিক্সা ডাকাতিসহ বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ড করে আসছিলো দীর্ঘদিন ধরে। আটককৃত ডাকাতদের বিরুদ্ধে নরসিংদী ছাড়াও বিভিন্ন থানায একাধিক মামলা রয়েছে। এছাড়া এই ঘটনায় ১৩ জন ডাকাতের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র মামলা করা হয়েছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন