আর্কাইভ থেকে ক্রিকেট

সিরিজ নিশ্চিত করতে আজ মাঠে নামছে টাইগাররা

সিরিজ নিশ্চিত করতে আজ মাঠে নামছে টাইগাররা


আজ পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে, বাংলাদেশ ও নিউজিল্যান্ড। মিরপুরে খেলাটি শুরু হবে বিকেল ৪টায়।

জিম্বাবুয়ে-অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের হাতছানি টাইগারদের সামনে। প্রথম দুই ম্যাচ জিতে এগিয়ে রয়েছে বাংলাদেশ। আর একটি ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের। তাই এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়ের মিশনে মাঠে নামবে, স্বাগতিকরা।

এদিকে সিরিজ বাঁচাতে জয়ের বিকল্প নেই ব্ল্যাক-ক্যাপসদের সামনে। তৃতীয় ম্যাচ জিতে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে, টম ল্যাথামের দল। ধারাবাহিকতা ধরে রেখে দ্বিতীয় ম্যাচ জিতে সিজির জয়ে চোখ রাখতে চায়, কিউইরা।

এখন পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে ১৩ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। কিউইদের জয় ১১টি। বাংলাদেশের জয় ২টিতে। এই দুই জয়ই চলমান সিরিজে পেয়েছে টাইগাররা।

বাংলাদেশ দল: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, নাইম শেখ, নুরুল হাসান সোহান, শামিম হোসেন পাটোয়ারী, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মাহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড দল: টম লাথাম (উইকেটরক্ষক ও অধিনায়ক), ম্যাট হেনরি, হামিশ বেনেট, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্রান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগেলেইন, কোল ম্যাককঞ্চি, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার ও উইল ইয়ং।

এ সম্পর্কিত আরও পড়ুন