আর্কাইভ থেকে দেশজুড়ে

১৯ দোকানে স্বর্ণলুট করা ৯ ডাকাত নরসিংদীতে গ্রেপ্তার

নরসিংদীতে ডাকাতির প্রস্তুতিকালে ৯ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ ।

শনিবার (১১ সেপ্টেম্বর)  দুপুর বারোটার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)  ইনামুল হক সাগর। এর আগে, শুক্রবার  (১০ সেপ্টেম্বর)  রাত দুইটার দিকে সদর উপজেলার পুরাতন লঞ্চঘাট এলাকা হতে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশের দাবী, গত রোববার (৫ সেপ্টেম্বর) রাতে আশুলিয়ায় ১৯ টি স্বর্ণের দোকানে ডাকাতির সাথে তারা জড়িত ছিলো।

গ্রেপ্তারকৃতরা হলো ,  শরীয়তপুর জেলার মো দেওয়ানের পুত্র মো:আমির হোসেন (৪০),  একই জেলার সিরাজ খলিফার পুত্র দেলোয়ার হোসেন খলিফা (৩৬),মাদারিপুরের মোতালেব খা র পুত্র কামাল খা (৩৯), একই জেলার নুরুল ইসলামেন পুত্র খালেক হাওলাদার (৩৭),  আবদুল মান্নান হাওলাদেরর পুত্র খবির হাওলাদার  (৪০), টাঙাইলের আবদুল মালেকের পুত্র রহিম মিয়া ( ৩১), নারায়নগঞ্জের আড়াইহাজারের আবদুল করিমের পুত্র আবুল হোসেন (৩৮), একই জেলার শামসু মিয়ার পুত্র রহিম মিয়া (৩৯) ও বরিশালের হারুন গাজীর পুত্র আল মিরাজ (৩৮)।

পুলিশ সূত্রে জানা যায় , শুক্রবার রাত ১টার দিকে নরসিংদী সদরের পুরাতন লঞ্চঘাট এলাকায় নিয়ামত আলী নামে এক ব্যাক্তির বাড়ির পাশে বেড়িবাঁধের উপর একদল ডাকাত ডাকাতির উদ্দেশ্যে জড়ো হয়েছে এমন সংবাদ আসে নরসিংদী জেলা পুলিশের কাছে । পরে  পুলিশের একটি দল সেখানে পৌছালে ২৪-২৫ জনের একটি দল পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে উদ্দেশ্য করে গুলি ছুড়ে । এসময় ডাকাতরা পালানোর চেষ্টা করলে নয় ডাকাতকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। এসময় তাদের কাছ থেকে, দুইটি বিদেশি পিস্তল, ছোটবড় ছোরা ও নগদ টাকা উদ্ধার করা হয়।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)  ইনামুল হক সাগর বলেন , তারা পেশাদার ডাকাত দলের সদস্য। তারা গত ৩১ আগস্ট রাতে নারায়নগঞ্জের গোপালদী বাজারে স্বর্ণের দোকানে ডাকাতি করে এবং ৫ সেপ্টেম্বর রোববার দিবাগত রাতে  আশুলিয়া থানার নয়াহাট বাজারে স্বর্ণের দোকানে ডাকাতি করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। ইতোমধ্যে তাদের বিরুদ্ধে নরসিংদী মডেল থানায় অস্ত্র মামলা ও ডাকাতির প্রস্তুতি আইনে দুটি পৃথক মামলা করা হয়েছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন