আর্কাইভ থেকে দেশজুড়ে

একদিনের শিশুকে বাঁশঝাড়ে ফেলে পালিয়েছেন মা

হাসপাতালে সন্তান প্রসবের পর এক দিনের মাথায় শিশু সন্তানকে বাঁশঝাড়ে ফেলে পালিয়ে গেছে মা। বর্তমানে শিশুটি ভূরুঙ্গামারী হাসপাতালের গাইনী বিভাগে চিকিৎসাধীন আছে।

হাসপাতাল সুত্রে জানাগেছে, গতকাল শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮ টার সময় উপজেলার গোপালপুর গ্রামের তহিদুল ইসলামের স্ত্রী খাদিজা খাতুন (২১) নামের সাত মাসের এক গর্ভবতী মহিলা প্রসবজনিত সমস্যার কারনে হাসপাতালে ভর্তি হয়। ভর্তির পর মহিলাটি একটি কন্যা সন্তান প্রসব করে যার নাম দেয়া হয় সুবর্ণা।  

সন্তান প্রসবের পর শনিবার (২০ ফেব্রুয়ারি) হাসপাতাল থেকে কোন ছাড়পত্র না নিয়েই সন্তানসহ সবার অজান্তে সে পালিয়ে যায়। পরে একদিনের ঐ শিশুটিকে হাসপাতালের পাশের একটি বাঁশঝাড়ে ফেলে দিয়ে সটকে পরেন। 

শিশুটির কান্নার আওয়াজ শুনে এলাকার লোকজন শিশুটিকে উদ্ধার করে আবারও হাসপাতালে ভর্তি করে। শিশুটিকে শাপলা বেগম নামে এক নারী দত্তক নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

স্থানীয়দের ধারণা, অবৈধ সন্তান হওয়ার কারনে হয়তো সদ্য ভূমিষ্ঠ শিশুকে ফেলে পালিয়ে গেছেন  তার মা।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা  ডাঃ এএসএম সায়েম জানান, ভূমিষ্ঠ শিশুটি অপরিনত হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি ভুরুঙ্গামী থানা পুলিশকে জানানো হয়েছে। উর্ধ্বতন কতৃপক্ষের নির্দেশনার পর দত্তক বা শিশু সদনে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন