আর্কাইভ থেকে বাংলাদেশ

আইনজীবী সেজে এজলাসে হামলা, নিহত ৩

ভারতের দিল্লিতে আদালতের ভেতর গোলাগুলিতে একজন গ্যাংস্টারসহ তিনজন নিহত হয়েছেন।
আদালতের ভেতরে নজিরবিহীন এই হামলায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। ওই ঘটনার একটি ভিডিওতে গুলির শব্দ শুনতে পাওয়া যায়। এসময় পুলিশ সদস্য এবং আইনজীবীদের দৌড়াদৌড়ি করতে দেখা যায়। খবর এনডিটিভির। 

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে। 

এনডিটিভির প্রতিবেদনে জানা গেছে, উত্তর দিল্লির রোহিনিতে আদালত ভবনের ভেতরেই বিরোধীপক্ষের গোলাগুলিতে গ্যাংস্টার জিতেন্দর গোগী নিহত হন। নিহতদের মধ্যে দুজন হামলাকারী রয়েছেন, বলেও মনে করা হচ্ছে। তারা পুলিশের গুলিতে নিহত হয়েছেন বলে জানা গেছে।
 
জিতেন্দর একজন কুখ্যাত গ্যাংস্টার। তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে। তিনি তিহার জেলে বন্দী ছিলেন। একটি মামলায় তাকে আদালতে তোলা হয়। আদালতে তোলার পর বিরোধী ‘তিল্লু গ্যাংয়ের’ সদস্যরা আইনজীবী সেজে ঢুকে গুলি চালায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনাস্থলেই মারা যান গোগী। 

আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে একজন নারী আইনজীবীও আছেন। এদিকে, হামলার পর আদালত প্রাঙ্গণে থমথমে অবস্থা বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

দিল্লি পুলিশ কমিশনার রাকেশ আস্থানা এনডিটিভিকে বলেন, জিতেন্দর গোগী আদালত কক্ষে থাকা অবস্থাতেই দুটি বিরোধী গ্যাং গুলি ছোড়ে। তখন পুলিশ পাল্টা গুলি চালায় এবং দুজন হামলাকারী নিহত হন। 

তিনি বলেন, পুলিশ দ্রুত পদক্ষেপ নেয় এবং দুজন দুষ্কৃতিকারীকে হত্যা করে। সবমিলিয়ে তিনজন নিহত হয়েছেন।

সূত্র:  এনডিটিভি

এস

এ সম্পর্কিত আরও পড়ুন