আর্কাইভ থেকে জাতীয়

‘যতক্ষণ ৮০ লাখ টিকা দেয়া না হবে, ততক্ষণ ক্যাম্পেইন চলবে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সারাদেশে গণটিকা ক্যাম্পেইন পরিচালিত হবে। সকাল ৯টা থেকে এ কার্যক্রম শুরু হবে। যতক্ষণ পর্যন্ত ৮০ লাখ ডোজ টিকা দেয়া না হবে, ততক্ষণ পর্যন্ত তা চলবে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরে ভার্চুয়াল এক ব্রিফিংয়ে অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এসব তথ্য জানান। 
 
এবার ৫০ বছরের বেশি নারী, শারীরিক প্রতিবন্ধী এবং নিবন্ধন করেও না পাওয়া ব্যক্তিরা টিকা পাবেন। এদিন রাতেই এসএমএসের মাধ্যমে তাদের জানিয়ে দেয়া হবে। টিকা নিতে সবাইকে জাতীয় পরিচয়পত্র এবং কার্ড সঙ্গে আনতে হবে।
 
স্বাস্থ্যের ডিজি বলেন, ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। বিশেষ এ দিনে দেশব্যাপী টিকা ক্যাম্পেইন করা হবে। এতে শুধু প্রথম ডোজ দেয়া হবে। আর আগামী মাসের একই তারিখে দ্বিতীয় ডোজ দেয়া হবে। তবে স্তন্যদানকারী মা এবং অন্তঃসত্ত্বাদের এবার টিকা দেয়া হবে না। 

ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, সারাদেশে উপজেলা পর্যায়ে প্রতিটি ইউনিয়নে একটি করে ওয়ার্ডে বুথ থাকবে। পৌরসভায় প্রতিটি ওয়ার্ডে একটি কেন্দ্রে একটি বুথ এবং সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে তিনটি বুথে টিকা দেয়া হবে। এছাড়া সারাদেশ আগে থেকে যেসব কেন্দ্রে ব্যবস্থা ছিল, সেগুলোতে টিকাদান অব্যাহত থাকবে। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন