আর্কাইভ থেকে ফুটবল

ব্রাজিলকে হারানোর আগে ভিডিও গেম খেলছিলেন মার্টিনেজ

ব্রাজিলকে হারিয়ে ২৭ বছর পর আন্তর্জাতিক শিরোপা জেতে আর্জেন্টিনা। ডি মারিয়ার করা একমাত্র জয়সূচক গোলে কোপা আমেরিকা শিরোপা নিশ্চিত হলেও সেই ম্যাচে আকাশী-নীলদের জয়ের পার্শ্বনায়ক ছিলেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। সেমিফাইনালের পর ফাইনালেও নজরকাড়া পারফরম্যান্সে মুঘ করেন সবাইকে। 

তবে এই আর্জেন্টাইন গোলরক্ষক জানিয়েছেন, হাইভোল্টেজ ম্যাচের আগে ফুটবল প্রস্তুতি নয়, ভিডিও গেম খেলেই সময় কাটিয়েছেন তিনি। এতে যে উপকৃত হয়েছেন তা নিশ্চিত বলা যায়। কারণ ফাইনালে ক্লিনশিট রেখে দলকে শিরোপা জেতাতে তিনি যে অগ্রণী ভূমিকা রেখেছিলেন। 

এই আর্জেন্টাইন অ্যাস্টন ভিলা গোলরক্ষকের দাবি, ভিডিও গেম তাকে মাথা ঠান্ডা রাখতে সাহায্য করে। কেবল ফাইনালের আগে নয়, প্রতিদিনই নিয়ম করে তাই ভিডিও গেম খেলেন মার্টিনেজ। 

ইউটিউবে দেয়া এক সাক্ষাৎকারে মার্টিনেজ বলেন, 'ফাইনালে ব্রাজিলের বিপক্ষে খেলতে নামার আগে আমি কয়েকটি গেম খেলেছি। এর কিছুক্ষণ পরেই আমি খেলতে চলে যাই (কোপা আমেরিকা ফাইনাল)।' 

'এটা আমাকে অন্যকিছু নিয়ে ভাবতে সাহায্য করে, সারাদিন ফোন নিয়ে পড়ে থাকতে হয় না। এটা আমাকে রিল্যাক্স করে এবং আনন্দিত করতে সাহায্য করে।'- কোপাজয়ী গোলরক্ষক যোগ করেন। 

প্রাত্যহিক জীবনের অংশ হিসেবেই ভিডিও গেমকে রেখেছেন মার্টিনেজ। প্রতিদিন পরিবারকে সময় দেবার পর একান্তে সময় কাটান গেমিংয়ে। সময় দেন নিজের পুরনো বন্ধুদের। তার দাবি, এই প্রক্রিয়ায় উপকৃত হচ্ছেন তিনি। 

মার্টিনেজ বলেন, 'আমি এটা (গেমিং) ভালোবাসি, কারণ এটা আমাকে বিচ্ছিন্ন রাখে। আমি প্রথমে আমার পরিবারের সঙ্গে সময় কাটাই এবং এরপর নিজের জন্য সময় রাখি বন্ধুদের সঙ্গে গেম খেলার।' 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন