আর্কাইভ থেকে আমদানি-রপ্তানি

টিসিবির বিক্রয় কেন্দ্রে পণ্য পেতে চরম ভোগান্তি

দেশে বেড়েই চলেছে নিত্যপণ্যের দাম।ক্রেতাদের অভিযোগ প্রতিবছর এসময়ে নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয় অবৈধ সিন্ডিকেট। এদিকে নিত্যপণ্যের দাম বাড়ার কারনে ভীড় বেড়েছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ, টিসিবির উদ্যোগে খোলা বাজারের বিক্রয় কেন্দ্রগুলোতে। তবে পণ্য পেতে চরম ভোগান্তি পেয়েছে ক্রেতারা।

মঙ্গলবার ( ১২ অক্টোবর) কম দামে নিত্যপণ্য কিনতে রাজধানীর ফার্মগেটে সকাল থেকে টিসিবির ট্রাকের জন্য অপেক্ষা করে কয়েক’শ মানুষ। কিন্তু সময়মতো ট্রাক না আসায় রোদে-পুড়ে চরম ভোগান্তি পড়েন অনেকেই। টিসিবির ট্রাক সেখানে পৌছে দুপুর পৌনে দুইটায়।উত্তেজিত ভুক্তভোগীরা টিসিবির পণ্য বিক্রির সময় নির্ধারণ এবং ট্রাক-সংখ্যা বাড়ানোর দাবি জানান ।

টিসিবির মুখপাত্র হুমায়ুন কবীর জানিয়েছেন,চাহিদা পূরণ করতে পণ্যের পরিমাণ ও ট্রাক সংখ্যা বাড়ানো হচ্ছে ।

এদিকে, বাজারে থরে থরে সাজানো আছে পেঁয়াজের বস্তা। তবে পাইকারি ও খুচরা বাজারে আজো কমেনি পেঁয়াজের দাম। আজো প্রতি কেজি দেশী পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ টাকা।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে শীঘ্রই ভারতসহ বিভিন্ন দেশ থেকে আমদানী করা করা হবে। তখন পেঁয়াজের দাম কমবে। মঙ্গলবার গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে সেন্টার অব এক্সিলেন্স ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ভিত্তি প্রস্তর স্থাপন করে তিনি এসব কথা বলেন।

অন্যদিকে যে ব্রয়লার মুরগী ক‘দিন আগেও বিক্রি হয়েছে ১৩০ টাকা কেজি, সেই মুরগী আজ বিক্রি হয়েছে ১৮০ টাকা। বিক্রেতারা বলছেন, মুরগীর খাবারের দাম বেড়ে গেছে। একারনে পোল্ট্রি খামার মালিকরা মুরগীর দাম বাড়িয়ে দিয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন