আর্কাইভ থেকে ক্রিকেট

বিশ্বকাপের আগে সঠিক পথেই আছে টিম বাংলাদেশ: বাশার

বিশ্বকাপের আগে সঠিক পথেই আছে টিম বাংলাদেশ। ওমানের উইকেট নিয়ে চিন্তিত নয় টাইগাররা। বলছেন নির্বাচক হাবিবুল বাশার। প্রস্তুতি ম্যাচের জয়, আত্মবিশ্বাস যোগাবে মূল মঞ্চে। মোস্তাফিজ যোগ দেয়ায়, বদলে গেছে দলের আবহ। 

মুরুর বুকে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। টাইগারদের ব্যাট-বলের প্রস্তুতি চলমান অন্য অনেকের চেয়ে আগেভাগে।

অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে দেখা মিলে উড়ন্ত বাংলাদেশের। দলগত নৈপুণ্য, তিন ডিপার্টমেন্টে মুনশিয়ানা লাল-সবুজের। ওমানের উইকেট নিয়ে চিন্তিত নয় টিম বাংলাদেশ।

বিসিবির নির্বাচক হাবিবুল বাশার বলেন, উইকেট কিন্তু যথেষ্ট ভালো। ইটস ট্রু উইকেট। বোলার-ব্যাটসম্যানরা ভালো করবে। স্পিনাররা হয়ত অতটা টার্ন পাবে না। কন্ডিশনটা অনেকটা আমাদের দেশের মতোই। বেশি পার্থক্য নেই।

শ্রীলঙ্কার বিপক্ষে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে নামার অপেক্ষায় টাইগাররা। কিন্তু পুরোপুরি ফিট নন মাহমুদউল্লাহ। বিশ্রামে অধিনায়ক। তবে অন্যদের জন্য সুযোগ রয়েছে ঝালিয়ে নেয়ার।

বিসিবি নির্বাচক হাবিবুল বাশার বলেন, রিয়াদের হালকা ব্যাকপেইন আছে। কিন্তু যেহেতু আমাদের সামনে প্রতিযোগিতা শুরু হবে তখন আমাদের খুব একটা বিশ্রাম পাবার সুযোগ নেই। ব্যাক টু ব্যাক ম্যাচ রয়েছে। যার জন্য আমরা কোনো রিস্ক নিচ্ছি না। এখানের কন্ডিশনটা অনেক ভালো, ফেসিলিটিস চমৎকার এবং সেটার সর্বোচ্চ সুযোগটাই সবাই নিচ্ছে।

মোস্তাফিজ যোগ দেয়ায় বদলে গেছে দলের আবহ। তবে সাকিবের জন্য এখনও চেয়ে থাকা। আইপিএলে ব্যস্ত লাল সবুজের পোস্টার বয়। সে অভিজ্ঞতাই ইতিবাচক।

বিসিবির পরিচালক আকরাম খান বলেন, আমাদের জন্য ভালো যে সে (সাকিব) ওখানে খেলছে। খেলোয়াড়রা বিশ্বকাপের আগে যত ম্যাচ খেলতে পারবে ততটা ভালো। বিশেষ করে টি-টোয়েন্টি। কারণ এর ফরম্যাটটা অনেক ছোট, তিন ঘণ্টার খেলা। আমার মনে হয় যে ওর (সাকিব) জন্য ও টিমের জন্য বেশ ভালো হবে। 

জয় ভিন্ন কিছু ভাবার সুযোগ নেই মনে করছে টিম ম্যানেজমেন্ট। যা মূল মঞ্চে টাইগারদের আত্মবিশ্বাসের পুঁজি।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন