আর্কাইভ থেকে বাংলাদেশ

কুমিল্লার ঘটনায় তদন্ত চলছে, জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : প্রধানমন্ত্রী

দেশে পূর্ণ অধিকার নিয়ে থাকবেন সব ধর্মে মানুষ। সাম্প্রদায়িক সহিংসতায় যেই জড়িত থাকুক, তাদের খুঁজে বের করা হবে। কুমিল্লার ঘটনায় ব্যাপক তদন্ত চলছে। জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেলে গণভবন থেকে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে কেন্দ্রীয় পূজা মণ্ডপে ভার্চুয়াল মাধ্যমে এই শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, কিছু মানুষের মধ্যে দুষ্ট বুদ্ধিটা আছে। যখন একটা জিনিস খুব সুন্দরভাবে চলছে তখন সেটা নষ্ট করা। বাংলাদেশে যখন উন্নয়নের পথে দ্রুত এগিয়ে যাচ্ছে, সেই সময় এই যাত্রাটাকে ব্যাহত করা এবং দেশের মধ্যে সমস্যা তৈরি করা।

তিনি বলেন, যারা জনগণের আস্থা তৈরি করতে পারে না, বিশ্বাস অর্জন করতে পারে না, কোনো আদর্শ নেই তারাই এই ধরনের কাজ করে। এটা তাদের একটা দুর্বলতা। আমরা যদি এই বিষয়ে সবাই সচেতন থাকি তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যাবে।

শেখ হাসিনা বলেন, আপনারা সংখ্যালঘু, অন্যরা সংখ্যাগরিষ্ঠ; এরকমটি ভাববেন না। স্বাধীন দেশের নাগরিক হিসেবে পূর্ণ স্বাধীনতা নিয়ে থাকবেন। আপনারা আমাদের আপনজন।

প্রধানমন্ত্রী বলেন, আপনারা এদেশের নাগরিক। নিজ স্বাধীনতা নিয়ে ধর্মীয় উৎসব উদযাপন করবেন। ইসলাম ধর্ম বিভেদের কথা বলে না। ইসলাম সব ধর্মের স্বাধীনতায় বিশ্বাস করে। স্বাধীনতা নিয়ে মানুষ যার যার ধর্ম পালন করবেন।

এসময় পূজায় আগত সবাই দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন মহানগর সর্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কিশোর রঞ্জন মণ্ডল। শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী মিলন কান্তি দত্ত, রামকৃষ্ণ মঠ ও মিশন ঢাকার অধ্যক্ষ স্বামী পূর্নাত্মানন্দ মহারাজ।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী নির্মল কুমার চ্যাটার্জীর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি শ্রী শৈলেন্দ্রনাথ মজুমদার।

এ সম্পর্কিত আরও পড়ুন