আর্কাইভ থেকে ফুটবল

মার্তিনেজের গোলে পেরুকে হারাল আর্জেন্টিনা

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ঘরের মাঠে পেরুকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন ইন্টার মিলান তারকা লাওতারো মার্তিনেজ। ম্যাচে ফেরার সুযোগ পেয়েও পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছে পেরু। 

বুয়েনস আইরেসের মনুমেন্তাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে পেরুর মূখোমুখি হয় লিওনেল মেসিরা। ম্যাচের ৪২ মিনিটে ডানপ্রান্ত থেকে রাইটব্যাক নাহুয়েল মলিনার ক্রসে মাথা ছুঁইয়ে দুর্দান্তভাবে গোল করে দলকে এগিয়ে দেন লাওতারো মার্তিনেজ। ৩৩ ম্যাচে এই নিয়ে ১৭ গোল করা হয়ে গেল তার। স্কালোনির অধীনে কোন স্ট্রাইকার এত বেশি গোল করেননি। 

৬৫তম মিনিটে সমতায় ফেরার সুবর্ণ সুযোগ নষ্ট হয় পেরুর। পাল্টা আক্রমণে ডিফেন্ডারকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে পড়া জেফারসন ফারফানকে গোলরক্ষক মার্তিনেস ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিকে ক্রসবার কাঁপান ইয়োশিমার ইয়োতুন।

এই জয়ে কাতার বিশ্বকাপে নিজেদের অবস্থান আরও মজবুত করলো বর্তমান কোপা জয়ীরা। ১১ ম্যাচে সাত জয় ও চার ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে আর্জেন্টিনা। এক ম্যাচ বেশি খেলা ইকুয়েডর ১৭ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। 

ইকুয়েডরের সমান ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে কলম্বিয়া। ১২ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে থাকা পেরুর বিশ্বকাপ স্বপ্ন ফিকে হতে বসেছে। আর এখন পর্যন্ত বাছাইপর্বে কোন ম্যাচ না হারা ব্রাজিল রয়েছে শীর্ষে। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন