আর্কাইভ থেকে বাংলাদেশ

প্রবাসীদের জন্য সাপোর্ট সেন্টার হচ্ছে ডিসেম্বরে

এ বছরের ডিসেম্বরের মধ্যে প্রবাসীদের জন্য একটি সাপোর্ট সেন্টার চালু করবে সরকার। রাজধানীর এয়ারপোর্টের পাশে এ সাপোর্ট সেন্টার হবে। এছাড়াও প্রবাসীদের জন্য মেডিকেল সেন্টার করা হচ্ছে। জানালেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

আজ রোববার (১৭ অক্টোবর) প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে প্রবাসীদের জন্য ওয়েজ কল্যাণ বোর্ড কর্তৃক ‘প্রতিবন্ধী ভাতা’প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রবাসী কল্যাণমন্ত্রী জানান, রাজধানীর এয়ারপোর্টের পাশে প্রবাসীদের জন্য একটি সাপোর্ট সেন্টার চালু করতে চায় সরকার। একই সঙ্গে প্রবাসীদের জন্য ভাটারায় একটি মেডিকেল সেন্টার প্রকল্প হাতে নেয়া হয়েছে।

ইমরান আহমদ জানান, প্রবাসীদের জন্য যা যা দরকার, সবই করা হবে। এ মেডিকেল সেন্টার থেকে প্রবাসীরা কম খরচে চিকিৎসা সেবা নিতে পারবেন। এটার কাজ এখনও আরম্ভ হয়নি।

প্রবাসী কল্যাণমন্ত্রী জানান, প্রবাসী কর্মীদের জন্য একটা সাপোর্ট সেন্টার আমরা করতে চাচ্ছি। যারা বিদেশে যেতে চাচ্ছে, যারা বিদেশে যাবেন, তাদের যেন সহায়তা করা যায় সেজন্য আমরা এ সেন্টার করছি। আশা করি এটা ডিসেম্বরের মধ্যে চালু করতে পারব।

ইমরান আহমদ বলেন, প্রবাসীদের জন্য যা যা দরকার, সবই করা হবে। এ মেডিকেল সেন্টার থেকে প্রবাসীরা কম খরচে চিকিৎসা সেবা নিতে পারবেন। এটার কাজ এখনও আরম্ভ হয়নি।

এ সম্পর্কিত আরও পড়ুন