আর্কাইভ থেকে ক্রিকেট

বাংলাদেশকে রানের পাহাড় ছুড়ে দিল ইংল্যান্ড

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেন ইংলিশ ওপেনার জেসন রয়। তাঁর ১৩২ রানের পর অধিনায়ক জস বাটলারের ৭৬ এবং শেষ দিকে এসে মঈন আলীর ৪২ ও সেম কারেনের ৩৩ রানের সুবাদে ৩২৬ রানের পাহাড়সম রান গড়েছে ইংল্যান্ড।

আজ শুক্রবার (৩ মার্চ) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টস জিতে বোলিংয়ে সিদ্ধান্ত নেয় বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ২৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। তাসকিন আহমেদের বলে নাজমুল শান্তর তালুবন্ধি হন ফিলিপ সল্ট। এরপর ১১ রান করে বিদায় নেন গত ম্যাচের জয়ের নায়ক ডেভিড মালান এবং ৫ রান করে সাজঘরে ফেরেন ভিন্স।

চতুর্থ উইকেট জুটিতে জেসন রয় ও জস বাটলার মিলে ১০৯ রানের জুটি বড় সংগ্রের পথে নিয়ে যায় সফরকারীদের। ব্যক্তিগত ১৩২ রানের মাথায় সাকিবের শিকার হন রয়। ১ টি ছয় ও ১৮ টি চারে ১২৪ বল খেলে তিনি খেলেন এই বিদ্ধংসী ইনিংস। এরপর তাসকিনের বলে মাত্র ১ রান করে আউট হন উইল জ্যাকস। তখনো ব্যাট হাতে অবিচল বাটলার। তবে ৭৬ রানের মাথায় মিরাজের বলে আউট হন তিনি।

শেষ দিকে মঈন আলীর ৪২ এবং স্যাম কারানের ৩৩ রানে ইনিংসে নির্ধারিত ৫০ ওভার শেষে ৩২৬ রানে পৌঁছায় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে তাসকিনের ৩ উইকেট ছাড়া মেহেদী মিরাজ নেন ২ উইকেট।

এ সম্পর্কিত আরও পড়ুন