আর্কাইভ থেকে দেশজুড়ে

৭ দিনের জন্য কর্মবিরতি স্থগিত খুলনার চিকিৎসকদের

চিকিৎসক শেখ নিশাত আব্দুল্লাহর ওপর হামলার প্রতিবাদে খুলনায় কর্মবিরতিতে যাওয়া চিকিৎসকরা সাত দিনের জন্য তাদের কর্মসূচি প্রত্যাহার করেছেন।

শনিবার (৪ মার্চ) চিকিৎসকদের পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়।

গেলো ২৫ ফেব্রুয়ারি সাতক্ষীরা জেলা পুলিশে কর্মরত এএসআই নাঈমুজ্জামান শেখ ও তার কয়েকজন সঙ্গী নগরীর শেখপাড়া এলাকার হক নার্সিং হোমে হামলা চালায় বলে জানান চিকিৎসকরা। ভুল চিকিৎসার অভিযোগ তুলে তারা অপারেশন থিয়েটারে ঢুকে ডা. নিশাত আবদুল্লাহকে মারধর করেন।

ওই ঘটনায় ডা. নিশাত আবদুল্লাহ বাদী হয়ে গেলো মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সোনাডাঙ্গা থানায় মামলা করেন।

বুধবার (১ মার্চ) একই থানায় এএসআই নাঈমুজ্জামান শেখের স্ত্রী নুসরাত আরা ময়না বাদী হয়ে ডা. নিশাত আবদুল্লাহ এবং হক নার্সিং হোমের মালিক নুরুল হক ফকিরের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা করেন।

মারধরের ঘটনায় ওইদিন ভোর ছয়টা থেকে কর্মবিরতি কর্মসূচি পালন করে আসছেন চিকিৎসকরা। এর ফলে চার দিন ধরে খুলনার সরকারি হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকে চিকিৎসাসেবা কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। প্রতিদিনই দূরদূরান্ত থেকে আসা রোগীরা চিকিৎসা নিতে না পেরে ক্ষুব্ধ হয়ে বাড়ি ফিরছেন। এছাড়া হাসপাতালে ভর্তি হওয়া রোগীরাও প্রয়োজনীয় সেবা পাচ্ছেন না।

চিকিৎসকদের দাবি, দায়ী পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা না হলে তারা আন্দোলন চালিয়ে যাবেন। এমন পরিস্থিতিতে চিকিৎসকদের কর্মস্থলে ফেরাতে আপ্রাণ চেষ্টা চালানো হয়।

অবশেষে শনিবার সকালে সাত দিনের জন্য কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা আসে।

খুলনার বিভাগীয় অতিরিক্ত কমিশনার (ভারপ্রাপ্ত) মো. শহিদুল ইসলাম জানান, চিকিৎসকদের আজেই যেকোনো সময় কর্মবিরতি স্থগিত করবেন।

তিনি বলেন, ‘শনিবার (৪ মার্চ) যেকোনো সময় বিএমএ’র সভাপতি শেখ বাহরুল আলম আনুষ্ঠানিকভাবে কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেবেন।’

এর কিছু সময় পরই কর্মবিরতি স্থগিতের ঘোষণা আসে।

এ সম্পর্কিত আরও পড়ুন