আর্কাইভ থেকে ক্রিকেট

অবসরের ইঙ্গিত দিলেন মোহাম্মদ আশরাফুল 

বলতে গেলে বাংলাদেশের ক্রিকেটে প্রথম সুপারস্টার মোহাম্মদ আশরাফুল। বিশ্বের কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে টেস্ট ক্রিকেটে শতক করার রেকর্ডের অধিকারী তিনি। ২০০১ সালের এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশীপে অভিষেক টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১১৪ রান করে এই কৃতিত্ব অর্জন করেন তিনি।

সম্ভাবনাময় এই ক্রিকেটারের কপাল পোড়ে বিপিএলে ম্যাচ ফিক্সিংকান্ডে। শেষবার জাতীয় দলের হয়ে মাঠে নেমেছিলেন ২০১৩ সালে। এরপর ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন পাঁচ বছর জন্য।

শাস্তি শেষে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেললেও জাতীয় দলের হয়ে খেলার ভাগ্য হয়নি তার। এবার সেই আশরাফুল দিলেন ইঙ্গিত অবসরের। বললেন, ঘরোয়া ক্রিকেটে সীমিত ওভারের ম্যাচ থেকে অবসরে যাচ্ছেন তিনি।

আজ শনিবার (৪ মার্চ) ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দলবদলের শেষদিনে ব্রাদার্স ইউনিয়ন ছেড়ে মোহামেডানে যোগ দেন আশরাফুল। এরপর সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় টাইগারদের সাবেক এই অধিনায়ক জানান, 'এটাই আমার ঢাকা প্রিমিয়ার লিগে শেষ মৌসুম। এরপর ঘরোয়া ক্রিকেটে সীমিত ওভারের ম্যাচ থেকে অবসরে যাচ্ছি। আর সামনে যে বিসিএল, এনসিএল আছে সেগুলো হবে লঙ্গার ভার্সনে আমার শেষ মৌসুম। আমি ঘরোয়া ক্রিকেটের সব ধরনের জায়গা থেকে অবসরে যাওয়ার পরিকল্পনা করেছি।'

এ সম্পর্কিত আরও পড়ুন