আর্কাইভ থেকে বাংলাদেশ

সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়েছে আওয়ামী লীগ:ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, পরিকল্পিতভাবে দেশের বিভাজন সৃষ্টি করে, রাজনৈতিক ফায়দা নিতেই সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়েছে আওয়ামী লীগ। এখন শান্তি মিছিল করছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমান ফাউন্ডেশনের আলোচনায় মির্জা ফখরুল অভিযোগ করেন, দেশের মানুষ তাদের ধর্মীয় উৎসব পালন করতে পারছে না। তিনি আরো বলেন, আগুন দিয়ে পোড়ানো, মানুষ হত্যা করে অশান্তি সৃষ্টি করে আওয়ামী লীগের শান্তি মিছিল লজ্জাজনক।

 

ফাইল ছবিঅন্যদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস অভিযোগ করেছেন, মানুষের দৃষ্টি অন্যদিকে নিতেই সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে। বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে দোয়া মাহফিলে তিনি এমন অভিযোগ করেন। নয়াপল্টনে দলীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক দল আয়োজিত এই মাহফিলে আব্বাস আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই ভিন্ন ধর্মের ওপর হামলা চালায়।

অপরদিকে, হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় মিছিল করে প্রগতিশীল ছাত্র ঐক্য পরিষদ। সেখানে নেতারা অভিযোগ করেন, হিন্দুদের ঘর-বাড়ি ও মন্দিরে হামলা-ভাংচুর মামলার তিন আসামি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পাওয়া প্রমাণ করে, দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার ঘটনার সঙ্গে সরকারি দল সরাসরি জড়িত। আওয়ামী লীগের সম্প্রতির সমাবেশ ও শান্তির শোভাযাত্রা কর্মসূচি নাটক ছাড়া আর কিছুই নয়।

এ সম্পর্কিত আরও পড়ুন