আর্কাইভ থেকে ক্রিকেট

‘টি-টোয়েন্টিতে বাংলাদেশের উন্নতি হয়েছে’

প্রায় সাত বছর পর ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ হেরেছে বাংলাদেশ। যদিও সিরিজের শেষ ম্যাচে সাকিব আল হাসানের অলরাউন্ডার নৈপুণ্যে হোয়াইটওয়াশের লজ্জা এড়ায় টাইগাররা।

ওয়ানডে সিরিজে হারের পর এবার বাংলাদেশের লক্ষ্য টি-টোয়েন্টি সিরিজ। দ্বিতীয় মেয়াদে আসা পুরাতন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে যখন প্রথম মেয়াদে টাইগারদের দায়িত্বে ছিলেন তখন টি-টোয়েন্টিতে সাকিব-তামিমদের পারফরম্যান্স ছিল যাচ্ছে-তাই। হাথুরু নিজেও একাধিকবার বিষয়টি অনায়াসে স্বীকার করেছেন। তবে দ্বিতীয় মেয়াদের ঢাকায় পা রেখে এবার ভিন্ন কথা বললেন এই শ্রীলঙ্কান।

বুধবার (৮ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে হাথুরু দাবি করলেন, বাংলাদেশের টি-টোয়েন্টি ফরম্যাটে উন্নতি হয়েছে। আর হাথুরুসিংহের ধারণা, এই ফরম্যাটে বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে টাইগারদের সিরিজ জয়, আশা করা কঠিন।

প্রধান কোচ জানালেন, বাংলাদেশের উন্নতি হয়েছে। আমি আজকেই শুধু টি-টোয়েন্টি দলটা দেখলাম। ২০২৪ বিশ্বকাপের আগে কেবল যাত্রা শুরু হলো। অনেক কাজ করতে হবে। কোন কোন জায়গায় উন্নতি করতে হবে, আমাদের শক্তিমত্তা অনুযায়ী কোথায় কাজ করতে হবে এসব দেখতে হবে।

হাথুরুর দাবি, গত বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় ছিল। এবার ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। আমাদের এই দুই দেশের কন্ডিশন নিয়ে ধারণা খুবই কম। তাই সঠিক কম্বিনেশন ও পরিকল্পনা সাজাতে হবে। এটা একটু চ্যালেঞ্জিং। তবে একই সঙ্গে অনেক ক্রিকেটারের জন্য এটা সুবর্ণ সুযোগ।

উল্লেখ্য, ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে বৃহস্পতিবার। বাংলাদেশ সময় বিকেল ৩টায় চট্টগ্রামে শুরু হবে ম্যাচটি। সিরিজের শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুরে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন