আর্কাইভ থেকে বাংলাদেশ

রাশিয়ায় বারুদের কারখানায় বিস্ফোরণ-আগুনে নিহত ১৬

রাশিয়ায় একটি বারুদের কারখানায় বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে ঘটনাস্থলেই ১৬ জনের মৃত্যু হয়েছে, গুরতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ জন। ফায়ার সার্ভিস কর্মীরা ১২ টি মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছেন।

শুক্রবার দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রদেশ রায়াজানে এই ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে রাশিয়ার বৃহত্তম বার্তাসংস্থা তাস।

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, রাজধানী মস্কো থেকে  মস্কো থেকে প্রায় ২৭০ কিলোমিটার (প্রায় ১৬৭ মাইল) দক্ষিণ -পূর্বে রায়াজান অঞ্চলের  লেসনয়ে গ্রামের একটি কারখানায় বিস্ফোরণটি ঘটে। 

বিবৃতিতে রায়াজানের প্রাদেশিকর সরকার জানিয়েছে, বিস্ফোরণ ঘটার সময় কারখানাটিতে ১৭০ জন শ্রমিক কাজ করছিলেন। বিস্ফোরণের আগুন নিভাতে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট  কাজ করে নিয়ন্ত্রণ করে। 

ঝুঁকিপূর্ণ কর্মপরিবেশ এবং নিরাপত্তা ব্যবস্থার ঘাটতি থাকার ফলেই ঘটেছে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে রায়াজানের প্রাদেশিকর সরকার। 

তাস নিউজ এজেন্সির প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ফোরণটি যথেষ্ট শক্তিশালী ছিল; কারখানাটি প্রায় সম্পূর্ণ ভেঙ্গে পড়েছে, বিস্ফোরণে আশপাশের ভবনের দেয়ালও ক্ষতিগ্রস্ত হয়েছে। 

সূত্র: এবিসি, তাস, এএফপি

এস

এ সম্পর্কিত আরও পড়ুন