আর্কাইভ থেকে বাংলাদেশ

চট্টগ্রামে পূজামণ্ডপে হামলা: চেষ্টা: যুব অধিকার পরিষদের সাতজন রিমান্ডে

চট্টগ্রামের জেএম সেন হলের পূজামণ্ডপে হামলা চেষ্টার ঘটনায় গ্রেফতার যুব অধিকার পরিষদের সাত জনকে এক দিন করে রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন আদালত। শুক্রবার (২২ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এই আদেশ দেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দীন জানিয়েছেন, তারা ১০ জনকে গ্রেফতা করেন। তাদের মধ্যে সাতজনকে আদালতে পাঠিয়ে সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালত সাতজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। গ্রেফতার বাকি তিনজনের বয়স ১৯ বছরের কম। একারনে তাদের রিমান্ড চাওয়া হয়নি।

 আদালতের  আদেশে ইতোমধ্যে যুব অধিকার পরিষদের চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক মো. নাছির, সদস্য সচিব মিজানুর রহমান, বায়েজিদ থানার আহ্বায়ক মো. রাসেল, কর্মী ইয়াসিন আরাফাত, হাবিবুল্লাহ মিজান, ইমন ও ইমরান হোসেনকে রিমান্ডে পেয়েছে পুলিশ।

কুমিল্লায় সহিংসতার জেরে গত ১৬ অক্টোবর জুমার নামাজের পর একটি মিছিল থেকে ঐতিহাসিক জেএম সেন হলের পূজামণ্ডপে গেটে হামলা চালানো হয়। এসময় গেটের ব্যানার ও কাপড় ছিঁড়ে মণ্ডপে ঢিল ছোড়ে মিছিলকারীরা।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৮৪ জনের নাম উল্লেখ করে কোতোয়ালি থানায় মামলা দায়ের করে। মামলায় অজ্ঞাত আরও ৫০০ জনকে আসামি করা হয়। এই মামলায় ইতোমধ্যে ১০০ জনকে গ্রেফতার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন