আর্কাইভ থেকে বাংলাদেশ

কুমিল্লায় সাম্প্রদায়িক হামলার বিচার হবে ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী

কুমিল্লার ঘটনার ভিডিও দেখে আসামি শনাক্ত করা হয়েছে। ভিডিও এভিডেন্স গ্রহণ করার একটা ধারা আছে। সে ধারায় কোনও অসুবিধা হবে না। মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে যাবে। জানালেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ শনিবার (২৩ অক্টোবর) রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ‍পুলিশের প্রতিবেদন না আসা পর্যন্ত আদালত বিচার কাজ শুরু করতে পারেন না। প্রতিবেদন আসলেই বিচার কাজ শুরু হবে। এখনো তদন্ত শেষ হয়নি।

গেলো ১৩ অক্টোবর ভোরে কুমিল্লার নানুয়ার দিঘির পাড়ের ওই মণ্ডপে পবিত্র কোরআন শরিফ পাওয়ার পর ছড়িয়ে পড়ে সহিংসতা। নগরীর বেশ কিছু পূজামণ্ডপে হামলা হয়। পরে সহিংসতা ছড়িয়ে পড়ে চাঁদপুর, নোয়াখালী, রংপুর, চট্টগ্রামসহ বিভিন্ন জেলায়।

এ ঘটনায় প্রধান অভিযুক্ত ইকবাল হোসেনসহ চারজনকে সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। অন্য আসামিরা হলেন মণ্ডপে কোরআন পাওয়ার তথ্য ৯৯৯-এ কল করে জানানো ইকরাম হোসেন এবং নগরীর শাহ আবদুল্লাহ গাজীপুরি (রা.)-এর মাজারের সহকারী খাদেম হুমায়ুন আহমেদ ও ফয়সাল আহমেদ।

নারায়ণগঞ্জের জেলা রেজিস্ট্রার মো. জিয়াউল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মো. মইনুল কবির, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক শহীদুল আলম ঝিনুকসহ আরু অনেকে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন