আর্কাইভ থেকে বাংলাদেশ

রাজশাহীতে দেশবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে গ্রেপ্তার ১২

সরকার বিরোধী ষড়যন্ত্র ও নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর অভিযোগে রাজশাহীতে জামায়াত-শিবিরের ১২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। দেশবিরোধী ষড়যন্ত্রের বৈঠক করার সময় গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহীর পবা থানার পালোপাড়া গ্রামের একটি বাড়ী থেকে পবা থানা ও নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি টিম তাদের গ্রেপ্তার করে। 

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে রাজশাহী মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিভিন্ন জিহাদী বই, মিছিলের ব্যানার, জামায়াত-শিবিরের সদস্য সংগ্রহ ফরম, ইয়ানত আদায়ের হিসাব বহি ও চাঁদা আদায়ের রশিদ বই।

গ্রেফতারকৃতরা হলো মনিরুল ইসলাম (৫০), কলিম উদ্দিন (৬৮), আব্দুল মতিন (২৫), আব্দুল মমিন (২৫), ফয়সাল আহমেদ (২০),  আজাহার আলী (৩৫), আবু বক্কর (৪২), আব্দুর রব (৩০), উজ্জল হোসেন (৩৪), আব্দুল হালিম (৩৫), ওবেদ (৫০) ও  আবুল হোসেন (৬১)।

পুলিশ কমিশনার জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, পবা থানার পালোপাড়ার মধ্যপাড়া গ্রামের একটি বাড়ীতে জামায়াত শিবিরের কয়েকজন সদস্য দেশ ও সরকার বিরোধী ষড়যন্ত্র এবং নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার লক্ষে গোপন বৈঠক করছে। এমন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পবা থানার অফিসার ইনচার্জ সিরাজুম মনির ও মহানগর গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিম ওই বাড়িতে অভিযান পরিচালনা করে। 

তিনি আরও জানান, গোপন বৈঠক করা অবস্থায় সেখান থেকে জামায়াত-শিবিরের ১২ জন সক্রিয় কর্মীদেরকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় ওই বাড়ি থেকে বিভিন্ন জিহাদী বই, মিছিলের ব্যানার, জামায়াত-শিবিরের সদস্য সংগ্রহ ফরম, ইয়ানত আদায়ের হিসাব বহি ও চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন