আর্কাইভ থেকে দেশজুড়ে

অপহরণের একদিন পর বালুচরে শিশুর মরদেহ

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বালুচরে এক শিশুর গলাকাটা দেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত শিশুটির নাম তানজিদ সরকার (৯)। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। অভিযুক্ত সোহাগের দেওয়া তথ্য অনুযায়ী চৌহালীর জোতপাড়া বালিরচর থেকে পুঁতে রাখা শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

রোববার (১২ মার্চ) সকালে আসামীর দেওয়া তথ্য অনুযায়ী চৌহালীর জোতপাড়া বালিরচর থেকে মাটি খুঁড়ে ওই শিশু মরদেহ উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন অর রশিদ।

নিহত তানজিদ সরকার গাজীপুর জেলার গাছা থানার কুনিয়াগাছা এলাকার লতিফ সরকারের ছেলে। সে স্থানীয় একটি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে টাঙ্গাইলের নাগরপুরের তেবাড়িয়া পূর্বপাড়া গ্রামের মাখন মিয়ার ছেলে সোহাগকে আটক করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, গাজীপুরে লতিফ সরকারের বাড়িতে সোহাগের মা ও বোন ভাড়া থাকতো। বাড়ির ভাড়া পরিশোধ করা নিয়ে বাড়ির মালিকের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এই দ্বন্দ্বের জেরে প্রলোভন দেখিয়ে গেলো শুক্রবার (১০ মার্চ) সকালে বাড়ির মালিকের ছেলে অভিযুক্ত সোহাগ তানজিদকে নিয়ে বের হন। এরপর পরিবারের লোকজন তাকে না পেয়ে চৌহালী থানায় অভিযোগ দেন। অভিযোগের পর পুলিশ সোহাগকে আটক করে।

ওসি জানান, তানজিদের গলা কাটা ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক সোহাগ জানিয়েছে ভাড়া নিয়ে দ্বন্দ্বের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে সে। পরে পুলিশ মাখন মিয়া, তার স্ত্রী সুমাইয়া, মা চায়না খাতুন, মিননগরের শালিকা জুলেখা খাতুন আটক করে থানায় নিয়ে আসে।

মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

 

এ সম্পর্কিত আরও পড়ুন