আর্কাইভ থেকে দেশজুড়ে

জাহাঙ্গীরকে মেয়র পদে ফেরাতে ৬১ কাউন্সিলরের চিঠি

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে সিটি করপোরেশনের মেয়র পদে পুনর্বহালের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে আবেদন করেছেন এই সিটির ৬১ কাউন্সিলর।

রোববার (১২ মার্চ) আবেদনটি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর প্রেরণ করা হয়।

চিঠিতে বলা হয়েছে, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম নির্বাচিত হয়ে কাউন্সিলর ও দলের নেতা কর্মীদের সঙ্গে আলোচনা করে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করতেন। কিন্তু বিগত ১৫ মাসে গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি ও সমন্বয়হীনতা বর্তমানে চরম সীমায় পৌঁছে গেছে।

মেয়র জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি করপোরেশনের উন্নয়নের যে ধারা চালু করেছিলেন বর্তমানে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ সমন্বয়হীন ও জনগণের উন্নয়নের চেয়ে নিজের উন্নয়নের অধিক মনোযোগী হয়ে পড়েছেন। এর ফলে সিটি করপোরেশনের লাখ লাখ সাধারণ মানুষ নাগরিক সুবিধা হতে বঞ্চিত হচ্ছে।

ইতোমধ্যে প্যানেল মেয়রের দুর্নীতি অনিয়ম ও দৈত্য নাগরিকত্ব সহ ১১টি বিষয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। যা তদন্ত করছেন দুর্নীতি দমন কমিশন।

এ বিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের একাধিক কাউন্সিলর এর সঙ্গে কথা বললে জানা যায় প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ কাউন্সিলরদের সঙ্গে যোগাযোগ না করেই মনগড়া প্রকল্প দেন এবং ঠিকাদারদের দিয়ে কাজ করান। এ কারণে কাউন্সিলররা ক্ষুব্ধ হয়ে ভারপ্রাপ্ত মেয়রের বিরুদ্ধে স্থানীয় মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন।

উল্লেখ্য, ২০২১ সালের সেপ্টেম্বরে জাহাঙ্গীর আলমের একটি অডিও ভাইরাল হয়। সেই অডিওতে মুক্তিযুদ্ধে ৩০ লাখ লোক শহীদ ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করতে শোনা যায়। এ ঘটনায় ওই বছরের ১৯ নভেম্বর তাকে দল থেকে বহিষ্কার এবং ২৫ নভেম্বর গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন