আর্কাইভ থেকে এশিয়া

ইমরান খানের বিরুদ্ধে ফের গ্রেপ্তারি পরোয়ানা জারি

তোশাখানা মামলা এবং ইসলামাবাদের এক অতিরিক্ত নারী জেলা ও দায়রা জজকে হুমকির পৃথক মামলায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার (১৩ মার্চ) দুই মামলায় তার বিরুদ্ধে জামিন অযোগ্য দুটি গ্রেপ্তারি পরোয়ানা জারি   করা হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন। এর আগে কয়েকবার মামলার শুনানিতে হাজির হননি তিনি। তখনও তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল।

ডন বলছে, আজ ইসলামাবাদের দু’টি জেলা ও সেশন আদালতে হাজির হওয়ার কথা ছিল পিটিআই প্রধানের। যদিও ইমরান খানের আইনজীবীরা নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে শুনানি থেকে তার অব্যাহতি চেয়ে আবেদন করেছিলেন।

ইমরান খান আদালতে উপস্থিত না হওয়ায় ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাফর ইকবাল (তোশাখানা মামলার বিচারক) এবং জ্যেষ্ঠ বিচারক রানা মুজাহিদ রহিমের আদালত (অতিরিক্ত নারী জেলা ও দায়রা জজকে হুমকির মামলার বিচারক) ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। একই সঙ্গে তাকে গ্রেপ্তার ও আগামী ১৮ এবং ২১ মার্চ আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন তারা।

প্রসঙ্গত, ৭০ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী গত বছর ওয়াজিরাবাদে গুপ্তহত্যার চেষ্টার শিকার হন। ওই সময় বন্দুকধারীর গুলিতে আহত হওয়ার পর সুস্থ হয়ে উঠছেন তিনি। তার বিরুদ্ধে দেশজুড়ে ৩৭টির বেশি মামলা রয়েছে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন