আর্কাইভ থেকে বাংলাদেশ

ঘুষ চাওয়ার অভিযোগ: দুদকের সহকারি পরিচালককে আদালতে তলব

মামলার তদন্ত করতে গিয়ে মামলা ঘুষ চাওয়ায় অভিযোগে দুদকের সহকারি পরিচালক আলমগীর হোসেনকে ৭ নভেম্বর আদালতে তলব করেছেন  হাইকোর্ট। একইসঙ্গে অনৈতিক সুবিধা নেওয়ার চেষ্টা করায় তার বিরুদ্ধে রুলও জারি করেন আদালত।

সোমবার (২৫ অক্টোবর) সকালে হাইকোর্ট বিভাগের বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের বেঞ্চ এই রুল জারি করেন। রুলের শুনানি না হওয়া পর্যন্ত তদন্ত বন্ধ রাখারও নির্দেশ দিয়েছেন আদালত।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক জানিয়েছেন, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের তথ্য চেয়ে ২০১৯ সালের ৩ মার্চ ঢাকা সদরের সাবেক সাব রেজিস্ট্রার এবং বর্তমানে পিরোজপুরের জেলা রেজিস্ট্রার আবদুল কুদ্দুস হাওলাদার ও তার স্ত্রী মাহিনুর বেগমকে নোটিশ দেয় দুর্নীতি দমন কমিশন। দুদকের ঢাকা-১ উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম ওই নোটিশ দেন। নোটিশের উপযুক্ত জবাব না পেয়ে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০২০ সালের ২২ অক্টোবর ওই দম্পতিকে আসামি করে ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিচারিক আদালতে মামলা করেন দুদকের সহকারী পরিচালক মো. আলমগীর হোসেন। মামলায় ২৪ লাখ ৭০ হাজার পাঁচশ ৪৩ টাকার সম্পদের তথ্য গোপন, ৯০ লাখ ১২ হাজার সাত’শ৯৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ করা হয়।

কিন্তু দুদকের সহকারী পরিচালক মো. আলমগীর হোসেন মামলা তদন্ত করতে গিয়ে অনৈতিক সুবিধা নেওয়ার চেষ্টা করেন। এমন অভিযোগে তদন্ত কর্মকর্তার পরিবর্তন চেয়ে দুদকে বারবার আবেদন করেন অভিযুক্ত দম্পতি। কোনো প্রতিকার না পেয়ে ন্যায় বিচারের স্বার্থে দুদকের তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেন তারা।

 

এ সম্পর্কিত আরও পড়ুন