আর্কাইভ থেকে বাংলাদেশ

মুজিব-রশিদের ঘূর্ণিতে উড়ে গেলো স্কটল্যান্ড

শুরুতে কাজটা করে রেখেছিলেন ব্যাটাররা। পরে দারুণ বোলিং করলেন বোলাররা। তাতে স্কটল্যান্ডকে গুঁড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ শুরু করল আফগানিস্তান। মুজিব-উর-রহমান ও রশিদ খানের ঘূর্ণি জাদুতে ১৩০ রানে জিতেছে তারা। শুরুতে ৫ উইকেট নিয়ে স্কটিশদের মেরুদণ্ড ভেঙে দেন মুজিব। শেষে ৪ উইকেট তুলে লেজটা মুড়ে দেন রশিদ। 

শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নামে আফগানিস্তান। উদ্বোধনী জুটিতে ৫৪ রান তোলেন জাজাই ও শাহজাদ। ষষ্ঠ ওভারে শাহজাদ ২২ রান করে ফিরলে ভাঙে তাদের জুটি। পরে গুরবাজকে নিয়ে ঝড় তোলেন জাজাই। কিন্তু ৬ রানের জন্য ফিফটি বঞ্চিত হন তিনি। ৩০ বলে ৩টি করে চার-ছক্কায় ৪৪ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন জাজাই। এরপর নামেন নাজিবউল্লাহ জাদরান। শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করে তিনি।

দুই প্রান্ত থেকে স্কটিশ বোলারদের ওপর ছড়ি ঘোরান গুরবাজ ও নাজিবউল্লাহ। এতে তর তর করে বাড়ে আফগানিস্তানের রান। ১৯তম ওভারে ৩৭ বলে ১ চার ও ৪ ছক্কায় ৪৬ রান করে ফেরত আসেন গুরবাজ। এতে তৃতীয় উইকেটে নাজিবউল্লাহর সঙ্গে ভাঙে তার ৮৭ রানের জুটি।

জাজাই-গুরবাজ ফিফটি না পেলেও পেয়েছেন নাজিবউল্লাহ। ৩৪ বলে ৫৯ রানের টর্নেডো ইনিংস খেলেন তিনি। ৫ চার ও ৩ ছক্কায় ইনিংসটি সাজান নাজিবউল্লাহ। অপর প্রান্তে মোহাম্মদ নবী অপরাজিত থাকেন ১১ রানে। এতে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯০ রান সংগ্রহ করে আফগানরা। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন