আর্কাইভ থেকে আইন-বিচার

রায়ের পূর্ণাঙ্গ কপি পেলে পরবর্তী ব্যবস্থা নেব : শরীফ

আপিল বিভাগের রায়ের পূর্ণাঙ্গ কপি হাতে পাওয়ার পর আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী ব্যবস্থা নেব। বলেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাকরিচ্যুত উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন।

আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) দুদক আইনের ৫৪(২) বিধি নিয়ে আপিল বিভাগের রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

শরীফ উদ্দিন বলেন, সর্বোচ্চ আদালত যে রায় দিয়েছেন সেটা মানতে হবে। আমার আর কী বলার থাকবে। রায়ের পূর্ণাঙ্গ কপি হাতে পাওয়ার পর আমি আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে পরবর্তী পদক্ষেপ নেব। আল্লাহ যেখানে রিজিক রেখেছেন, সেখানেই কাজ করব।

এর আগে সকালে কোনো কারণ দর্শানোর নোটিশ (শোকজ) ছাড়া দুদক কর্মচারীকে অপসারণ করা-সংক্রান্ত ৫৪(২) বিধি বাতিলের বিরুদ্ধে দুদকের আপিল মঞ্জুর করেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আট বিচারপতির আপিল বিভাগের রায়ের ফলে দুদকের সাবেক কর্মকর্তা শরীফ উদ্দিন চাকরিতে ফিরতে পারবেন না বলে জানান আইনজীবী খুরশিদ আলম খান।

তিনি বলেন, দুদক কর্মচারীকে অপসারণ করা-সংক্রান্ত ৫৪(২) বিধি বাতিল করে হাইকোর্ট যে রায় দিয়েছিলেন দুদকের আপিল মঞ্জুর করে সেই রায় আপিল বিভাগ বাতিল করেছেন।

এ ছাড়া দুদক কর্মকর্তা শরীফ যে রিট আবেদন করেছিলেন তা পরিত্যক্ত ঘোষণা করেছেন আদালত। ফলে শরীফ আপাতত চাকরিতে ফিরতে পারবেন না।

এ সম্পর্কিত আরও পড়ুন