আর্কাইভ থেকে দেশজুড়ে

ইমাদ পরিবহনের মালিককে আসামি করে পুলিশের মামলা

মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে বাস খাদে পড়ে ১৯ জন নিহত হওয়ার ঘটনা ঘটে। বাসটির যান্ত্রিক ত্রুটি আর বেপরোয়া গতির কারণেই এ দুর্ঘটনা ঘটেছে উল্লেখ করে ইমাদ পরিবহনের মালিককে আসামি করে মামলা করে হাইওয়ে পুলিশ।

রোববার (১৯ মার্চ) রাতে শিবচর থানায় ইমাদ পরিবহন কর্তৃপক্ষসহ অজ্ঞাতদের আসামি করে মামলাটি করেন শিবচর হাইওয়ে পুলিশ সার্জেন্ট জয়ন্ত সরকার।

এর আগে শিবচরে যাত্রীবাহী বাস দুর্ঘটনার সঠিক কারণ জানতে জেলা প্রশাসনের উদ্যোগে তদন্ত কমিটি গঠন করা হয়।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, দুর্ঘটনার বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লক কুমার হাজরাকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা থাকবে। আগামী দুই কর্ম দিবসের মধ্যে তদন্ত কমিটিকে দুর্ঘটনার মূল কারণ, কাদের গাফিলতিসহ বিস্তারিত অনুসন্ধান করে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য, গেলো রোববার (১৯ মার্চ) সকালে মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের কুতুবপুর এলাকায় খুলনা থেকে ঢাকা উদ্দেশে ছেড়ে আসা ইমাদ পরিবহনের যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুমড়েমুচড়ে যায়। এতে এখন পর্যন্ত ১৯ জনের মৃত্যু হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন