আর্কাইভ থেকে ফুটবল

কেভিন ডি ব্রুইন বেলজিয়ামের নতুন অধিনায়ক

ফিফা কাতার বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন বেলজিয়ামের অধিনায়ক ইডেন হ্যাজার্ড। এরপর থেকে দলটি অধিনায়ক শূন্য। এবার হ্যাজার্ডের উত্তরসূরি হলেন ম্যানচেস্টার সিটির মিড ফিল্ডার কেভিন ডি ব্রুইন।

আগামী শুক্রবার (২৪ মার্চ) ২০২৪ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের ম্যাচে সুইডেনের বিপক্ষে ম্যাচে থেকে বেলজিয়ান অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

কাতার বিশ্বকাপে শিরোপার শিখরে পৌঁছাতে ব্যর্থ হয়েছিল বেলজিয়ামের সোনালি প্রজন্মের ফুটবলাররা। এরপরই অবসরের ঘোষণা দেন এডেন হ্যাজার্ড। আন্তর্জাতিক ফুটবল থেকে তার অবসরের পর কোচ রবার্তো মার্টিনেজও বিদায় যান বেলিয়ামকে। এরপর দলটির দায়িত্ব নেন ডোমেনিকো টেডেস্কো। ৩৭ বছর বয়সী এই ম্যানেজার নেতা হিসেবে ডি ব্রুইনকে নির্বাচন করেছেন। ম্যানচেস্টার সিটি এই ফুটবলার দেশের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে ২৫টি গোল করেছেন।

দায়িত্ব পাওয়ার পরই আরটিএল-টিভিআই টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে ডি ব্রুইন জানিয়েছেন, দেশের প্রতিনিধিত্ব করা আমার জন্য সম্মানের। আমি প্রায় ৩২ বছর বয়সী। আমি কখনোই আন্তর্জাতিক অবসরের কথা ভাবিনি। আমি মনে করি আমি এখনও টেবিলে কিছু আনতে পারি এবং তরুণদের সাহায্য করতে পারি।

এদিকে দুই সহকারী হিসেবে রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবাউট কোর্তোয়া ও ইন্টার ফরোয়ার্ড রোমেলু লুকাকুকে পেয়েছেন ডি ব্রুইন। যদিও ডি ব্রুইন ক্রোয়েশিয়ার বিপক্ষে তাদের চূড়ান্ত গ্রুপ-পর্যায়ের খেলাসহ বেশ কয়েকটিতে বেলজিয়ামকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন