আর্কাইভ থেকে ফুটবল

তিন তারকা জার্সিতে মাঠে নেমেই মেসির নতুন রেকর্ড

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে কাতার বিশ্বকাপ ঘরে তোলার পর প্রথম মাঠে নামলো আর্জেন্টিনা। প্রথমবার ‘তিন তারকাখচিত’ জার্সি পরে উৎসবের প্রীতি ম্যাচে খেলতে নেমেই আরও একটি রেকর্ড স্পর্শ করলো লিওনেল মেসি। পানামার বিপক্ষে ম্যাচে পেশাদার ক্যারিয়ারের  ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৮০০তম গোলের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। সেই সাথে ২-০ গোলের জয় তুলে নেয় আলবিসেলেস্তারা।

ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ চালিয়েও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিলেন না বিশ্বচ্যাম্পিয়নরা। তবে শেষ পর্যন্ত অবশ্য স্বাগতিকদের আটকে রাখতে পারেনি পানামার ফুটবলাররা। মেসির ইতিহাস গড়ার রাতে প্রত্যাশিত জয়ই তুলে নিয়েছে আকাশি নীল শিবির।

বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৫ টা ৩০ মিনিটে বুয়েনস এইরেসের এল মনুমেন্তালে ফিফা প্রীতি ম্যাচে পানামাকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের ৭৮ মিনিটে থিয়াগো আলমাদার গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। আর নির্ধারিত সময় শেষ হওয়ার একটু আগে ফ্রি কিক থেকে চমৎকার গোলে জয়ের ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

আর্জেন্টিনার উৎসবের এই ম্যাচে গোল করে পেশাদার ফুটবল ক্যারিয়ারে ৮০০ গোলের রেকর্ড স্পর্শ করেছেন আর্জেন্টাইন খুদে জাদুকর মেসি। এই তালিকায় সবচেয়ে বেশি ৮৩০ গোল করে চূড়ায় আছেন তার দীর্ঘ সময়ের প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো। এমন কৃতিত্বের দিনে দেশের জার্সিতে মেসির গোল সংখ্যা দাঁড়াল ৯৯টিতে।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন