আর্কাইভ থেকে ফুটবল

দীর্ঘ ৫ মাস পর আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ

দীর্ঘ পাঁচ মাস পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ ফুটবল দল। আফ্রিকার দেশ সিশেলসের বিপক্ষে দুই প্রীতি ম্যাচের প্রথমটি আজ। যে দু’ম্যাচের জন্য সৌদি আরবের মদিনায় অনুশীলন ক্যাম্প করেছে জাতীয় দল। বিকেল পৌনে ৪টায় সিলেট জেলা স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

দেড় বছর আগে শ্রীলঙ্কা চার জাতি ফুটবলে শিরোপার স্বাদ নিয়েছিল আন্ডার ডগ সিশেলস। একই টুর্নামেন্টে শেষ সময়ে আফ্রিকান দলটির সঙ্গে ড্র করে লঙ্কা থেকে বাংলা ফিরেছিল লাল সবুজের দল।

বাংলাদেশ হেড কোচ হাভিয়ের কাবরেরা বলেন, আমাদের মূল লক্ষ্য স্বাগতিক দর্শকের সামনে ভালো খেলা। তাদেরকে গর্বিত করা। এই দুই ম্যাচ জিততে চাই। সেটা ১-০ গোলে হলেও সমস্যা নেই। এরপর সাফ, বিশ্বকাপ বাছাই আছে। সমর্থন চাই আমরা।

বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, এলিটা থাকায় বাংলাদেশ দলের জন্য ভালো, কারণ সে বক্সের খেলোয়াড়। আমরা হয়তো এলিটাকে দেখতে পাব। আর সিশেলস শারীরিকভাবে খুবই শক্তিশালী। তারা অপেশাদার হলেও তাদের দলে দুই-তিন জন খেলোয়াড় আছে যারা পার্থক্য গড়ে দিতে পারে।

সিলেটের ম্যাচের আগে জামাল-জিকোরা কন্ডিশনিং ক্যাম্প করেছেন সৌদি আরবে। কাবরেরা পরখ করেছেন তার নতুন স্কোয়াড। নবীনদের সঙ্গে আরও একবার আলোচনায় এলিটা কিংসলে। অবশেষে কি সিশেলস ম্যাচ হতে পারে কিংসলের নতুন অধ্যায়ের শুরু?

 

এ সম্পর্কিত আরও পড়ুন