আর্কাইভ থেকে জনদুর্ভোগ

সুনামগঞ্জ-সিলেট মহাসড়ক বন্ধ থাকবে ৫ ঘণ্টা

সদরপুর সেতু সংস্কারের জন্য সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে সাময়িক যান চলাচল বন্ধ থাকবে। আজ রাত ১টা থেকে রোববার (২৬ মার্চ) ভোর ৬টা পর্যন্ত সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

শনিবার (২৫ মার্চ) বিকেলে সওজ’র ফেসবুক পেজে এ ঘোষণা দিয়েছেন সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী আশরাফুল আলম প্রামাণিক। বিকল্প পথ ছাতক-সুনামগঞ্জ সড়ক দিয়ে সিলেটে ছোটছোট যানবাহন চলাচল করবে।

সড়ক ও জনপথ কার্যালয় জানায়, সুনামগঞ্জ সিলেট সড়কের গুরুত্বপূর্ণ এই সেতু ২২ সালের ভয়াবহ বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। পরে নাইন্দা নদীর ভাঙনে সেতুর দুই পাশের সংযোগ সড়কের মাটি ডেবে যায়। পরে বেইলি সেতু দিয়ে সচল রাখা হয়। বিগত কয়েকদিনে আবারও নাইন্দা নদীর ভাঙনে সেতুর দক্ষিণ প্রান্ত ক্ষতিগ্রস্ত হয়। এতে যানবাহন চলাচল ঝুঁকির মুখে পড়ে। গত দুইদিন ধরে সেতু মেরামতের উদ্যোগ গ্রহণ করে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ। সেতুর এক প্রান্তে স্থানান্তর যোগ্য স্টিলের বেইলি সেতু নির্মাণ করে। আগামী ৬ ঘণ্টায় সেতুর ঝুঁকিপূর্ণ অংশে এটি স্থাপন করা হবে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিক জানান, সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের শান্তিগঞ্জের সদরপুরে সেতুর অ্যাপ্রোচ মাটি সড়ে যাওয়ায় সড়কটি ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। বেইলি সেতু সংযোগের মাধ্যমে যান চলাচল অব্যাহত রাখতে শনিবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত সড়ক বন্ধ রাখা হবে। এ সময় বাস, ট্রাক সুনামগঞ্জে না ঢোকার আহ্বান জানাচ্ছি। সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করছি।

 

এ সম্পর্কিত আরও পড়ুন