আর্কাইভ থেকে ক্রিকেট

আফিফকে বাদ দেওয়ার কারণ জানালেন হাথুরু

২০১৯ সাল অভিষেকের পর থেকে জাতীয় দলের নিয়মিত মুখ আফিফ হোসেন ধ্রুব। দীর্ঘদিন ধরে অনেকটা অটোচয়েজ বিবেচনাতেই একাদশে সুযোগ মিলছে এই অলরাউন্ডারের। ৬১ ম্যাচে খেলার পর আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির স্কোয়াড থেকে বাদ পড়েন আফিফ। এরপর থেকে তার বাদ পড়া নিয়ে শুরু হয় একের পর এক আলোচনা-সমালোচনা। এবার আফিফের বাদ পড়া নিয়ে মুখ খুললেন বাংলাদেশের প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহে।

চট্টগ্রামে আইরিশদের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়ানোর আগে (২৬ মার্চ) সংবাদ সম্মেলনে আসেন হাথুরু। সেখানে আফিফের বাদ পড়ার কারণে হিসেবে টাইগারদের প্রধান কোচ বলেন, অবশ্যই। তার চেহারার কারণে নয়, পারফরম্যান্সের জন্যই বাদ পড়েছে।

হাথুরুর দাবি, যে কেউ বাদ পড়লে, সেটা পারফরম্যান্সের কারণে হয়ে থাকে। কখনও কখনও আবার কৌশলগত কারণে। যদি আমরা আলাদা কিছু করতে চাই, আলাদা কাউকে দেখতে চাই; এটাও কখনও কখনও কারণ হয়।

তবে দল থেকে বাদ পড়লেও আবারও দলে ডাক পেতে পারেন আফিফ। এমনটাই দাবি করলেন লাল-সবুজ শিবিরের প্রধান এই কোচ জানালেন, সে দলের বাইরে আছে এখন। তার এখন যা করা দরকার, তাই করতে হবে। গিয়ে রান করতে হবে। আমি তার সঙ্গে কিছু জায়গায় উন্নতির ব্যাপারে কথা বলেছি। যদি সে তা করতে পারে, তাহলে দলের প্রয়োজনে সবার মতোই সেও সুযোগ পাবে।

এ সম্পর্কিত আরও পড়ুন